Barak UpdatesAnalyticsBreaking News

মিত্রজোটে ফাটল ! করিমগঞ্জে অবস্থান স্পষ্ট করলেন ভূপেন বরা

ওয়ে টু বরাক, ৩ ফেব্রুয়ারি ঃ ভোটের মুখে বিরোধী মিত্রজোটে ফাটল যে আরও চওড়া হয়েছে, তার আরও একবার ইঙ্গিত দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেন বরা। দু’দিনের সফরে শুক্রবার তিনি বরাকে এসেছেন। সংরক্ষণ মুক্ত হওয়া করিমগঞ্জ আসন নিয়ে দলের স্ট্র্যাটেজি ঠিক করতেই মূলত তাঁর এই সফর।

করিমগঞ্জ আসনটি কি মিত্রজোটের প্রার্থীদের ছেড়ে দেওয়া হবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, করিমগঞ্জ আসনের ব্যাপারে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তাঁর সঙ্গে আলোচনা করা হয়েছিল। কিন্তু গত কয়েক দিন থেকে লক্ষ্য করা যাচ্ছে, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার বার বলছেন, পশ্চিমবঙ্গে কংগ্রেসকে একটিও আসন দেওয়া হবে না। ফলে যে রাজ্যে তৃণমুল কংগ্রেস সব থেকে শক্তিশালী, সেখানে যদি বোঝাপড়া না হয়, তাহলে দেশের অন্য রাজ্যে বোঝাপড়া হবে বলে মনে হচ্ছে না। যদি পশ্চিমবঙ্গে কংগ্রেস ও তৃণমূলের মধ্যে আসন ভাগাভাগি হয়, তাহলে অন্য রাজ্যেও বোঝাপড়া হওয়ার সম্ভাবনা থাকবে।

তিনি আরও বলেন, ইউডিএফ সুপ্রিমো বদরুদ্দিন আজমল করিমগঞ্জে বিজেপিকে জেতাতে উঠেপড়ে লেগেছেন, ঠিক একইভাবে মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা চেষ্টা করছেন, ধুবড়িতে যাতে আজমলকে জয়ী করা যায়। একে অপরের সহায়তা করতে আঁটঘাট বেঁধে মাঠে নেমেছেন।

সাম্প্রতিক বিধানসভা কেন্দ্রের ডিলিমিটেশন নিয়ে বরাকের মানুষের সঙ্গে বঞ্চনা করা হয়েছে বলেও এ দিন ক্ষোভ ঝরে পড়েছে কংগ্রেস নেতার মুখে। তিনি বলেন, ডিলিমিটেশনের সময় বরাকের মানুষ ব্যাপক আন্দোলন করেছেন। কারণ ৪০ বছর পর বিধানসভা কেন্দ্রের সীমানা পুনর্নির্ধারণ করা হয়েছে। এই সময়ের মধ্যে বরাকে লোকসংখ্যা অনেকে বেড়েছে। কিন্তু উল্টে বরাকের ২টি বিধানসভা কেন্দ্র বিলুপ্ত করা হয়েছে। বরাকের মানুষকে রাজনৈতিকভাবে দুর্বল করার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী এই বরাক বিরোধী ষড়যন্ত্র করেছেন। এর প্রেক্ষিতে শিলচর ও করিমগঞ্জ দুটি আসনের ক্ষেত্রেই এখানকার মানুষ ভোটবাক্সে জবাব দেবেন। তা বরাকে পা রেখেই তিনি আঁচ করতে পেরেছেন বলে উল্লেখ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker