Where and When?

মধ্যসহর সাংস্কৃতিক সমিতির অনুষ্ঠান (২৯ অক্টোবর থেকে ৪ নভেম্বর)

প্রতি বছরের মতো এবছরও মধ্যসহর সাংস্কৃতিক সমিতির ব্যবস্থাপনায় সাতদিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামী ২৯ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত চলবে এই অনুষ্ঠান। টানা সাতদিন নরসিংটোলা ময়দানে অনুষ্ঠিত হবে নানা স্বাদের সাংস্কৃতিক অনুষ্ঠান। থাকবে গান, নাচ, কবিতা আবৃত্তি, নাটক। অনুষ্ঠান শুরু হবে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে। সাতদিনের অনুষ্ঠানে সবাইকে সাদর আমন্ত্রণ।

১২ অক্টোবর দলছুটের জন্মদিন

১০ বছরের এই মাইলস্টোন মুহূর্তকে স্মরণীয় করে রাখতে একটি ছোট্ট আয়োজন করেছে দলছুট। দশ বছর যেভাবে আপনাদের পাশে পেয়েছি, এই আয়োজনেও চাই।
তাই শুভানুধ্যায়ীদের আন্তরিক আমন্ত্রণ জানাই।
শুক্রবার সন্ধে সাড়ে ছটায় চলে আসুন ইলোরা হেরিটেজ হলে। আমরা তোমাদের পথ চেয়ে থাকব।

এই শহরের আলো-হাওয়া-রোদ্দুরে বেড়ে ওঠা দলছুট এদিন শহরকে উপহার দেবে শিলচর নিয়ে তৈরি করা তাদের নিজস্ব গান “আমার শহর”-এর ভিডিও সংকলন। এর আনুষ্ঠানিক উন্মোচনে সবাইকে পাশে চাইছি।

Mega Blood donation camp on 1 October
On 1st October a mega Blood donation camp will be held on National Blood Donation Day, organised by joint director of Health , Cachar district in collaboration with BVVBDF, Cachar dist. Committee at AMSA House, Civil Hospital Campus, Silchar from 11AM. All members are requested to attend & if possible with donor for the Mega camp positively.
বঙ্গভবনে ইচ্ছেডানার শারদ নন্দিনী ৩০ সেপ্টেম্বর
২৯ সেপ্টেম্বর : স্বপ্নের ইচ্ছেডানা ম্যাগাজিনের উদ্যোগে শারদ নন্দিনী প্রতিযোগিতা ৩০ সেপ্টেম্বর, রবিবার শিলচর বঙ্গভবনে অনুষ্ঠিত হবে। উদ্যোক্তাদের পক্ষে জানানো হয়, এ বছর প্রতিযোগিতায় বেশ কিছু নতুনত্ব রাখা হয়েছে। নৃত্যশিল্পী সোনালী আচার্য, টলিউডের একসময়ের জনপ্রিয় অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ও এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে সংস্থার তরফে জানানো হয়েছে। মনিমালা অ্যাকাডেমি, নির্বাণ ইত্যাদি কয়েকটি নৃত্যদলও অনুষ্ঠানে যোগ দেবে।
৩০ সেপ্টেম্বর রূপমের জলসায় এ বার শিক্ষক সংবর্ধনাও
২৯ সেপ্টেম্বর : শিলচরের সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা রূপমের মাসিক অনুষ্ঠান রূপম জলসা ৩০ সেপ্টেম্বর, রবিবার সন্ধ্যে ছ’টায় শহরের নাজিরপট্টিতে থাকা সংস্থার নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হবে। পুজোর মুখে জলসায় থাকবে আগমনী অনুষ্ঠান। পাশাপাশি গান শোনাবেন সোনালি চৌধুরী ও কল্যাণী দাস। কবিতা শোনাবেন মৌপিয়া চৌধুরী। সংস্থার শিল্পীরাও এ দিন নিজস্ব অনুষ্ঠান উপহার দেবেন। এছাড়া সংস্থার পক্ষ থেকে এ দিন শহরের দু’জন বিশিষ্ট শিক্ষককে সংবর্ধনা জানানো হবে। এরা হলেন হিতেশ গোস্বামী এবং দেবাঞ্জন মুখোপাধ্যায়। এই অনুষ্ঠানের সাক্ষী হতে সবাইকে অনুরোধ করেছে রূপম।
মাসিক সাহিত্য পত্রিকা ” মননভূমি “উন্মোচন
বরাকে এই প্রথম এক নতুন আঙ্গিকে নতুন চিন্তাধারার মাসিক সাহিত্য পত্রিকা ” মননভূমি “র মোড়ক উন্মোচন হবে আগামী ৩০ সেপ্টেম্বর ২০১৮ ইং রবিবার সকাল ১০ টায় করিমগঞ্জ আইন মহাবিদ্যালয় প্রেক্ষাগৃহে।
আপনাদের উপস্থিতি ও অংশগ্রহণ বয়ে আনবে এই সাহিত্য পত্রিকার নতুন আরম্ভ।
বিনীত—-
মননভূমি সাহিত্য গোষ্টি
#TheatricalTrailer
ছোট নাটক ‘তিন হাজার দশ’।
রচনা ইন্দ্রনীল দে।
আগামী ২৯ সেপ্টেম্বর, শনিবার, সন্ধে ৬.৩০ বঙ্গভবনে
সঙ্গে থাকছে আরো একটি ছোট নাটক তিন পুতুলের গল্প। বিবর্তন থিয়েটার গ্রুপের প্রযোজনা।

আজ (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় বঙ্গভবনে আঞ্চলিক গবেষণার পথিকৃৎ মহামহোপাধ্যায় পদ্মনাথ ভট্টাচার্য বিদ‍্যাবিনোদের জন্মের সার্ধশত বর্ষ উপলক্ষে স্মারক বক্তৃতা। বক্তৃতা প্রদান করবেন প্রখ‍্যাত ইতিহাসবিদ ডঃ রাজেন্দ্র নাথ শইকিয়া। অনুষ্ঠানে আপনাদের উজ্জ্বল উপস্থিতি কামনা করি।

বঙ্গভবনে নজরুল প্রয়াণ দিবস (29.08.18)

আজ বঙ্গভবনে বিদ্রোহীপ্রয়াণ দিবস কবি কাজী নজরুল ইসলামের প্রয়াণ দিবস। বরাক উপত্যকা বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের শিলচর শহর আঞ্চলিক সমিতির পক্ষ থেকে সকাল দশটায় বঙ্গভবনের দৃষ্টিনন্দনে তাঁকে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের আয়োজন করা হয়েছে। আপনাদের উপস্থিতি কামনা করছি।

বঙ্গভবনে আবৃত্তি কর্মশালা” (27.08.2018)-4:00 PM

বরাক-বঙ্গের কাছাড় জেলা সমিতির ব্যবস্থাপনায় বঙ্গভবনে আজ থেকে তিন দিনের “আবৃত্তি কর্মশালা”-র আয়োজন করা হয়েছে। আজ বিকেল ৪-০০টায় বঙ্গভবনে কর্মশালার উদ্বোধন করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আবৃত্তি শিল্পী ও অভিনেতা মোঃ গোলাম সারওয়ার (ঢাকা)।

বঙ্গভবনে এ মাসের নাটক আন্তিগোনে (25.08.2018)

বরাক উপত্যকা বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের কাছাড় জেলা সমিতির ব্যবস্থাপনায় বঙ্গভবনে এ মাসের নাটক আন্তিগোনে। শিলচর কালচারেল ইউনিটের পরিবেশনায় আন্তিগোনে নাটকটি মঞ্চস্থ হবে আগামী ২৫ আগস্ট,শনিবার সন্ধ্যা সাতটায়। বরাকবঙ্গের পক্ষ থেকে শিলচরের নাট্যমোদী জনগণকে এতে উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো হয়েছে।

মধ্যসহরে গাইবেন বাংলাদেশের গৌতম চক্রবর্তী (18.08.2018)

মধ্য সহর সাংস্কৃতিক সমিতি ও গৌড়ীয় নৃত্য কলা ভারতীর যৌথ উদ্যোগে ১৮ আগস্ট, শনিবার মধ্যসহর সাংস্কৃতিক সমিতির সভাগৃহে এক সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন বাংলাদেশের খ্যাতনামা কণ্ঠশিল্পী গৌতম চক্রবর্তী। অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। এতে সবার উপস্থিতি কামনা করেছেন দুটি সংগঠনের কর্মকর্তারা।

শুক্রবার (10.08.2018) সিনিয়র সিটিজেন ফোরাম ও ওপিনিয়ন মোভারস এর যৌথ উদ্যোগে উপায়ুক্ত কাছাড়ের কাছে এক দাবীপত্র প্রদান

দাবী :                                                                         

১। কাছাড়ের সব এটিএমে নিরাপত্তারক্ষী রাখতে হবে।

২। সব এটি এমে দিন রাত চব্বিশ ঘন্টা খোলা রাখতে হবে।
কলকাতা সহ অনেক নগর মহানগর এমনকি শহর ও শহরতলীতে স্কিমার লাগিয়ে আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে সঞ্চিত অর্থ লুঠ করা হচ্ছে। এর বিরুদ্ধে চাই সম্মিলিত প্রতিবাদ। শুক্রবার দুপুর ১২-৩০ বঙ্গভবনে মিলিত হয়ে উপায়ুক্তের কার্যালয়ে যাব।

 

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker