Barak UpdatesHappeningsCultureBreaking News

শিলচরে বাংলা সাহিত্য সভার বসন্তোৎসব

ওয়েটুবরাক, ১৯ মার্চ : পাতাঝরা বসন্তে নবসৃষ্টির আনন্দে মশগুল প্রকৃতির সঙ্গে তালে তাল মিলিয়ে বসন্তোৎসবে মেতে ওঠে বাংলা সাহিত্য সভা অসমের শিলচর শাখা। ১৮ মার্চ শুক্রবার । মালুগ্রামের ডেফোডিলস বিদ্যালয় প্রাঙ্গণে রঙের উৎসবকে উপলক্ষ্য করে এদিন আয়োজন করা হয় এক বর্ণময় অনুষ্ঠানের। সহযোগিতায় ছিল ডেফোডিলস স্কুল ও শিল্পাঙ্গন চারুকলা প্রতিষ্ঠান।

এ দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিলচর শাখার সভাপতি সমরবিজয় চক্রবর্তী, সাধারণ সম্পাদক ড. দেবতোষ চক্রবর্তী, সহ-সাধারণ সম্পাদক সুদর্শন গুপ্ত, রামকৃষ্ণনগর শাখার সভাপতি অসিত চক্রবর্তী, রাজ‌্য কমিটির যুগ্ম সম্পাদক সন্দীপন দত্ত পুরকায়স্থ, শিল্পাঙ্গন চারুকলা প্রতিষ্ঠানের সভাপতি তপোজ্যোতি ভট্টাচার্য, ডেফোডিলস স্কুল পরিচালন সমিতির কার্যকরী সদস্য দিব্যেন্দু দে, উপাধ্যক্ষা বাবী দত্ত দে ছাড়াও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাগণ। এ ছাড়া বাংলা সাহিত্য সভা, শিলচর শাখার অন্যান্য কর্মকর্তাগণ। সংগীত, নৃত্য, আবৃত্তি, প্রাসঙ্গিক বক্তব্য ও চিত্রাঙ্কনে সাজানো ছিল গোটা অনুষ্ঠান৷

অনুষ্ঠান শুরু হয় সকাল ১১টায় শিশুশিল্পী আয়ূষি চক্রবর্তীর নৃত্যের মাধ্যমে। তারপর ক্রমান্বয়ে সংস্থিতা চক্রবর্তী, সমাদৃতা দে, তানিশা চক্রবর্তী একক নৃত্য পরিবেশন করেন। সমবেত নৃত্য পরিবেশন করেন সুচেতা দাস, তিলোত্তমা হালদার, অপূর্বা দেব এবং প্রতীক্ষা মণ্ডল। একক সঙ্গীত পরিবেশন করেন দেবাঙ্গ চক্রবর্তী, শুভাঙ্গ গুপ্ত, দীপায়ন রায় এবং শুভব্রত পাল।

সমবেত সঙ্গীতে ছিলেন অনুরূপা আদিত্য, সৌরদীপ দে, ঐশ্বর্য শ্রীবাস্তব, সাফিয়া বেগম লস্কর, রচয়িতা দে, অঙ্কিতা দেব, অপূর্বা দেব, শ্রেয়া ঘোষ, তিলোত্তমা হালদার, দিয়া দত্ত, শ্রদ্ধা দেব, সুচেতা দাস, অপ্সিতা সিংহ এবং ঊর্মিলা মণ্ডল। কবিতা পাঠ করেন প্রখ্যাত বাচিক শিল্পী তথা বাংলা সাহিত্য সভার শিলচর শাখার প্রচার সচিব অনির্বাণজ্যোতি গুপ্ত। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল পৌলমী ও প্রতীতি শীলের যুগ্ম সঙ্গীত পরিবেশনা। সব শেষে বিক্রমজিৎ বাউলিয়ার সঙ্গীত পরিবেশন অনুষ্ঠানকে অন্য মাত্রায় নিয়ে যায়।

বসন্তোৎসব উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে ঋতুরাজ বসন্তের উপর চিত্র অঙ্কন করেন শিল্পাঙ্গনের দুই সদস্য রাজ সরকার এবং দুলু সূত্রধর। তবলায় সহযোগিতা করেন বিবেকানন্দ রায় ।সম্পুর্ন অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বাংলা সাহিত্যসভা শিলচর শাখার সাংস্কৃতিক সম্পাদক সংহিতা দত্তচৌধুরী ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker