Barak UpdatesHappeningsBreaking News

তিন এনআইটির ডিরেক্টরের দায়িত্ব পালনের পর অবসর নিলেন অধ্যাপক রজত গুপ্ত

ওয়েটুবরাক, ২ আগস্টঃ একের পর এক তিনবার এনআইটির ডিরেক্টর ছিলেন অধ্যাপক রজত গুপ্ত। কখনও নিজের শহরের শিলচর এনআইটিতে, কখনও নিযুক্তি পেয়েছেন প্রতিবেশী মিজোরাম এনআইটিতে, কখনও সুদূর কাশ্মীরের শ্রীনগর এনআইটিতে। তিন এনআইটিতে ডিরেক্টরের দায়িত্ব পালন করা দৃষ্টান্তমূলকই বটে। ৪১ বছরের চাকরিজীবনে এই ধরনের নানা দৃষ্টান্ত স্থাপন করে গত বুধবার অবসর নিলেন অধ্যাপক গুপ্ত। সে দিন শিলচর এনআইটিতে তাঁকে আনুষ্ঠানিকভাবে বিদায় সংবর্ধনা জানানো হয়। উপস্থিত ছিলেন বর্তমান ডিরেক্টর দিলীপকুমার বৈদ্য সহ বিভিন্ন বিভাগের ডিন, শিক্ষক-শিক্ষিকা, অশিক্ষক কর্মচারী এবং ছাত্রছাত্রীরা।

রজত গুপ্তের শৈশব-কৈশোর কাটে করিমগঞ্জ শহরে। ইঞ্জিনিয়ারিং পাঠের পর তিনি দিল্লি এনআইটি থেকে পিএইচডি লাভ করেন। শিলচর রিজিয়নাল ইঞ্জিনিয়ারিং কলেজের মেকানিক্যাল শাখায় যোগ দিয়ে এবং পরে এই প্রতিষ্ঠান এআইটিতে উত্তীর্ণ হলে বিভিন্ন সময়ে নানা দায়িত্ব নিষ্ঠাভরে পালন করেন। ডিরেক্টর হওয়ার আগে ছিলেন বিভাগীয় প্রধান, বিভাগীয় ডিন, স্টুডেন্টস ওয়েলফেয়ার ডিন, নানা গুরুত্বপূর্ণ কমিটির সদস্য। এরই সুবাদে লাভ করেন শিক্ষা নেতৃত্ব পুরস্কার, রাজীব গান্ধী শিক্ষা উতকৃষ্টতা পুরস্কার।

বিদায় সংবর্ধনায় বিভিন্ন সময়ের সহকর্মীরা তাঁদের বক্তৃতায় বলেন, এমন ব্যক্তিত্বের সঙ্গে কাজের সুযোগ হয়েছিল বলে আমরা গর্ববোধ করি। ডিরেক্টর পদে থেকেও আপনি সহকর্মীদের সঙ্গে যে সৌহাদ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে চলেছিলেন, তা শিক্ষণীয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker