Barak UpdatesHappeningsBreaking News

কলেজিয়েট স্কুলে গণিত দিবস উপলক্ষে আলোচনা

ওয়ে টু বরাক, ২৩ ডিসেম্বর : শিলচর কলেজিয়েট স্কুলের ব্যবস্থাপনায় গত ২০ ডিসেম্বর জাতীয় গণিত দিবস ও শ্রীনিবাস রামানুজনের ১৩৫তম জন্মবার্ষিকী উপলক্ষে স্কুলে গণিত বিষয়ক এক আলোচনা সভার আয়োজন করা হয়। এই আলোচনা সভায় গণিত বিষয়ে এক মনোগ্রাহী বক্তব্য রাখেন আমন্ত্রিত অতিথি শিলচর গুরুচরণ কলেজের অঙ্ক বিভাগের শিক্ষক ড.দেবাশিস শর্মা।

এই আলোচনার পাশাপাশি স্কুলের দশম শ্রেণির ঐচ্ছিক গণিতের ছাত্রছাত্রীদের নিয়ে অধ্যাপক শর্মা একটি গণিত বিষয়ক ক্লাস নেন। প্রধান শিক্ষিকার সঙ্গে সেখানে উপস্থিত ছিলেন স্কুলের গণিত শিক্ষকরাও। ছাত্রছাত্রীরা খুব মনোযোগ দিয়ে শিক্ষকদের কথা শোনে এবং নিজেরাও স্বতঃস্ফূর্তভাবে আলোচনায় অংশগ্রহণ করে। এমনকি তারা উৎসাহের সঙ্গে সব প্রশ্নের উত্তর দেয়। এককথায় এই অনুষ্ঠান তাদের জন্য খুবই লাভদায়ক হয়েছে।

স্কুলের প্রধান শিক্ষিকা শাশ্বতী রায়ের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন অভিভাবকদেরও খুব পছন্দ হয়েছে এবং ভবিষ্যতে এ ধরণের আরও নানা কার্যক্রম হাতে নেওয়া হবে বলে প্রধান শিক্ষিকা জানিয়েছেন। সভা শেষে আমন্ত্রিত অতিথিকে স্কুলের স্বার্থে তাঁর মূল্যবান সময় দেবার জন্য ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

প্রসঙ্গত, ২২ ডিসেম্বর শ্রীনিবাস রামানুজনের জন্মদিন সারা দেশে জাতীয় গণিত দিবস হিসেবে পালন করা হয়। শিলচর কলেজিয়েট স্কুলে এর দু’দিন আগে ২০ ডিসেম্বর এ উপলক্ষে ছাত্র-শিক্ষকের মধ্যে মত বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker