Barak UpdatesHappenings

শিলচর এনআইটি-র সমাবর্তন এ বার অনলাইনে

২৯ অক্টোবরঃ শিলচর এনআইটির অষ্টাদশ সমাবর্তন এ বার অনলাইনে হবে। আগামী ২ নভেম্বর আয়োজিত ওই সমাবর্তনে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ড. রমেশ পোখরিয়াল নিশাঙ্ক দিল্লি থেকে তাঁর প্রধান অতিথির বক্তৃতা করবেন। গুয়াহাটি থেকে সম্মানিত অতিথির ভাষণ দেবেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। একই ভাবে নির্দিষ্ট সময়ে নিজ নিজ জায়গা থেকে বক্তৃতা করবেন এআইসিটিই-র চেয়ারম্যান অনিল ডি সহস্রবুদ্ধ, ডিআরডিও-র অ্যাসোসিয়েট ডিরেক্টর সঞ্জয় চৌধুরী। পৌরোহিত্য করবেন শিলচর এনআইটি-র বোর্ড অব গভর্নরসের চেয়ারম্যান গৌতম এন মেহরা। অনলাইনেই ডিরেক্টর শিবাজি বন্দ্যোপাধ্যায় প্রতিষ্ঠানের শৈক্ষিক অগ্রগতি তুলে ধরবেন।

বৃহস্পতিবার এক ভার্চুয়াল প্রেস মিটে ডিরেক্টর বন্দ্যোপাধ্যায় জানান, করোনার দরুন কোনও ছাত্রের শিক্ষাবর্ষের ক্ষতি হয়নি। যে সময়ে পরীক্ষা হওয়ার কথা ছিল, তখনই হয়েছে। ফলপ্রকাশও সময় মেনেই হয়েছে। এমনকি সমাবর্তনও গত বছরের যে দিনে হয়েছিল, এ বার সেই ২ নভেম্বরেই তাঁরা করছেন।তিনি মনে করিয়ে দেন, ২০২০ সালের এনআইআরএফ তালিকায় শিলচর এনআইটি ইঞ্জিনিয়ারিং শিক্ষা প্রতিষ্ঠানগুলির মধ্যে ৪৬-তম এবং সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৯৪-তম স্থান অধিকার করেছে।

ডিন অ্যাকাডেমিক ড. একে বড়ভুইয়া এবং ডিন রিসার্চ ড. এম আলি দুজনই এ দিন সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করেন। তাঁরা জানান, ২ নভেম্বরের সমাবর্তনে ৫৭২ জনকে বিটেক, ১৮৮ জনকে এমটেক, ৩০ জনকে এমএসসি এবং ৪৩ জনকে এমবিএ ডিগ্রি প্রদান করা হবে। ডক্টরাল ডিগ্রি পাবেন ৪৮ জন। ২০২০ সালের এই পাশ করাদের ৮৫.৫৯ শতাংশের চাকরি নিশ্চিত হয়ে গিয়েছে। বাকিরাও অনলাইন ইন্টারভ্যু দিচ্ছে। এই সময়ে সফটওয়্যার ইঞ্জিনিয়ারদেরই চাহিদা বেশি, জানান ডিনরা।

মিডিয়া কো-অর্ডিনেটর ড. কে এল বৈষ্ণব এবং ড. প্রাণজিত বর্মনও সমাবর্তন সম্পর্কে বিভিন্ন তথ্য সাংবাদিকদের জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker