Barak UpdatesBreaking News

সচিবের নির্দেশে শিলচর থেকে সেবা কার্যালয় উঠে যাচ্ছে, জানেন না মন্ত্রী-চেয়ারম্যান
Secretary orders closure of SEBA Regional Office at Silchar, Minister-Chairman in the dark

১২ ফেব্রুয়ারিঃ অসম মধ্যশিক্ষা পর্ষদ (সেবা) শিলচর থেকে আঞ্চলিক কার্যালয় গুটিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে। আগামী ১ মার্চ থেকে এই অঞ্চলে সেবা-র আর কোনও অফিস থাকছে না। সচিব সুরঞ্জনা সেনাপতি এ সংক্রান্ত নির্দেশ জারি করেছেন। কিন্তু এমন এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা শিক্ষামন্ত্রী সিদ্ধার্থ ভট্টাচার্যের জানা নেই। তিনি মঙ্গলবার শিলচরে এক সরকারি সভায় যোগ দেন। পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, তাই নাকি! জানি না তো! গুয়াহাটি গিয়ে খোঁজ নেব।

এর পরই সেবা-র সচিবের নির্দেশ ঘিরে সংশয় দেখা দেয়। যোগাযোগ করা হয় সেবা-র চেয়ারম্যান আর সি জৈনের সঙ্গে। তিনিও মন্ত্রীকে এক কদম ছাড়িয়ে বলেন, তা তো হওয়ার কথা নয়। আমরা চাইছি, আরও অফিস হোক। করিমগঞ্জ, হাইলাকান্দিতেও হোক না।

শেষে সেবার সচিব সুরঞ্জনা সেনাপতি খোলামেলা জানান, মন্ত্রী-চেয়ারম্যান কেন কী বললেন, আমি জানি না। কিন্তু শিলচর ও যোরহাট থেকে আঞ্চলিক অফিস গুটিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ১ মার্চ থেকে বর্তমান অফিসগুলো কাজ করবে না।

তাঁর কথায়, এইসব কাজকর্ম একটি প্রক্রিয়া মেনে হয়। বোর্ডের সভায় আঞ্চলিক অফিস দুটি তুলে নেওয়ার সিদ্ধান্ত হয়েছিল। এখন সেই সিদ্ধান্তই কার্যকর করা হচ্ছে। সেবা-র যাবতীয় কাজকর্ম অনলাইন হয়ে যাওয়ায় এই ধরনের অফিসের প্রয়োজন নেই বলেই যুক্তি তাঁর। সেনাপতি বলেন, অনলাইনে যে সব কাজ হবে না, সেগুলির জন্য পরীক্ষার্থী বা অভিভাবককে সেবা-র গুয়াহাটি অফিসে ছুটতে হবে না। জেলা পর্যায়ে কমিটি গঠিত হয়েছে। সবাই ওইসব ব্যাপারে নিজের জেলার কমিটির সঙ্গে যোগাযোগ করবে।

English text here

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker