Barak UpdatesHappenings

শিলচর-বড়খলা বিধানসভা কেন্দ্রের স্কুল পড়ুয়াদের হাতে ক্রীড়াসামগ্রী তুলে দিল এসসি ডেভেলপমেন্ট বোর্ড

ওয়ে টু বরাক, ৬ ফেব্রুয়ারি : তপশিলি জাতিভূক্ত পড়ুয়াদের ক্রীড়াসামগ্রী বন্টন সহ মিশন ভূমিপুত্র প্রকল্পের অধীনে ছাত্রছাত্রীদের জাতির প্রমাণপত্র প্রদান করল শিলচর মহকুমা এসসি ডেভেলপমেন্ট বোর্ড। সোমবার বোর্ডের তরফে শিলচর পুর এলাকার মনমোহন মজুমদার বালিকা বিদ্যানিকেতন হাইস্কুল, নিরঞ্জন পাল ইন্সটিটিউট হাইস্কুল সহ বড়খলা বিধানসভার ছোট দুধপাতিল হাইস্কুলের তপশিলি জাতিভূক্ত নবম ও দশম শ্রেণির পড়ুয়াদের হাতে ক্রীড়াসামগ্রী তুলে দেওয়া হয়।

এ দিন মনমোহন মজুমদার বালিকা বিদ্যানিকেতন হাইস্কুলের স্কুল পরিচালন সমিতির সভাপতি শক্তিপদ ভট্টাচার্য্যের পৌরোহিত্যে আয়োজিত ক্রীড়া সামগ্রী বন্টন অনুষ্ঠানে মূখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজেপি কাছাড় জেলা কমিটির সভাপতি বিমলেন্দু রায়। তিনি বলেন, গুণগত শিক্ষা না হলে সমাজে প্রতিষ্ঠিত হওয়া খুবই কঠিন। কাজেই শিক্ষাই সম্পদ এ কথা মনে রাখতে হবে ছাত্রছাত্রীদের। তিনি স্কুল পড়ুয়াদের শিক্ষার প্রতি যত্নবান হওয়ার পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রে ও এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, ছাত্রছাত্রীদের পড়াশোনা ও খেলাধূলার প্রতি আগ্রহ বাড়াতে বর্তমান কেন্দ্র ও রাজ্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি শিক্ষক শিক্ষয়িত্রী সহ অভিভাবকদের ছাত্র ছাত্রীদের প্রতি অধিক দৃষ্টি দেওয়ার আহ্বান জানান যাতে ওইসব ছাত্রছাত্রী ভবিষ্যতে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে ।

সভায় প্রাসঙ্গিক বক্তব্য রাখেন শিলচরের সাংসদ ডাঃ রাজদীপ রায়ের প্রতিনিধি পুলক দাস। তিনি বলেন, বর্তমানে শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মূখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শৰ্মা নেতৃত্বাধীন সরকার বলিষ্ঠ উদ্যোগ গ্রহণ করায় শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন এসেছে। স্কুলের পরিকাঠামো অনেক উন্নত হয়েছে এই সরকারের শাসনকালে। এখনও কিছু কিছু স্কুলে পরিকাঠামোগত উন্নয়নের প্রয়োজনীয়তা রয়েছে তা যথাশীঘ্রই যাতে সমাধান করা যায় এ নিয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করবেন বলে জানান সাংসদ প্রতিনিধি।

এদিন পৃথক পৃথক সভাগুলিতে বক্তব্য রাখতে গিয়ে শিলচর মহকুমা তপশিলি জাতি উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান আইনজীবি নীহার রঞ্জন দাস ভারতবর্ষের শিক্ষা ব্যবস্থার আমূল সংস্কার সাধনে প্রাক্তন প্রধানমন্ত্রী ভারতরত্ন প্রয়াত অটল বিহারী বাজপেয়ীর অসামান্য অবদানের কথা উল্লেখ করেন। সকলের জন্য শিক্ষা বাধ্যতামূলক করার জন্য সর্বশিক্ষা মিশন প্রকল্প প্রণয়ন করে অটল বিহারী শিক্ষাক্ষেত্রে নবদিগন্তের সূচনা করে গেছেন বলে মত ব্যক্ত করেন। বিজেপির জেলা সভাপতি বিমলেন্দু রায়ের নির্দেশে প্রতিটি স্কুলে সভা অনুষ্ঠিত করে ছাত্রছাত্রীদের মধ্যে তিনি স্পোর্টস কীট বন্টন করার সিদ্ধান্ত নিয়েছেন, এই প্রয়াস আগন্তুক দিনেও অব্যাহত থাকবে বলে জানান নীহার।

উল্লেখ্য এ দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিলচর মহকুমা এসসি ডেভেলপমেন্ট বোর্ডের সদস্য যথাক্রমে কমলেশ দাশ, বাবলু কেঁওট, রানু দাস, অমল কুমার লস্কর ও মনমোহন রবিদাস, স্কুল পরিচালন সমিতির সহ-সভাপতি নিত্য গোপাল চৌধুরী, প্রধান শিক্ষিকা শর্মিলা চৌধুরী, আইনজীবি জয়জ্যোতি দে প্রমুখ। সভা সঞ্চালনা করেন শিক্ষিকা কমলিকা নাগ।

অনুরূপভাবে এ দিন বড়খলা কেন্দ্রের ছোট দুধপাতিল হাইস্কুলের তপশিলি জাতিভূক্ত নবম ও দশম শ্রেণির পড়ুয়াদের হাতে ক্রীড়া সামগ্রী তুলে দিল এসসি ডেভেলপমেন্ট বোর্ড। সেখানে উপস্থিত ছিলেন বোর্ডের চেয়ারম্যান নীহার রঞ্জন দাস, বড়খলা কেন্দ্রের সাংসদ প্রতিনিধি বিশ্বজিত দাস, বিজেপি বড়খলা মণ্ডল সভাপতি অরিন্দম নাথ, পূর্ব বড়খলা কেন্দ্রের জেলা পরিষদ সদস্যা গীতন নাথ সহ বোর্ডের সদস্য যথাক্রমে কমলেশ দাশ ও বাবলু কেঁওট, স্কুল পরিচালন সমিতির সভাপতি সমাজসেবী বিকাশ দাস প্রমুখ। এই সভায় সঞ্চালনা করেন বড়খলা মণ্ডল বিজেপি অনুসূচিত জাতি মোর্চার সভাপতি বিপ্লব দাশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker