India & World Updates

বিজেপির সঙ্গে আসন সমঝোতা নেই, ত্রিপুরায় দুটি আসনেই লড়বে আইপিএফটি

১৮ মার্চ : আসন্ন লোকসভা নির্বাচনে ত্রিপুরায় বিজেপির মিত্রজোট আইপিএফটি এককভাবে দুটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে। গত শনিবারই দলের কেন্দ্রীয় সমিতির গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এই বৈঠকে সিদ্ধান্তের পরই আইপিএফটি তাদের চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানিয়ে দেয়।

আগরতলার দশরথ দেব হলে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে আইপিএফটির সাধারণ সম্পাদক মেয়র কুমার জমাতিয়া বলেন, তারা এক জনজাতীয় দল হিসেবে বিজেপিকে অনুসূচিত জনজাতির জন্য রাজ্যের দুটি আসনের একটি অর্থাৎ পূর্ব ত্রিপুরা কেন্দ্রটি ছেড়ে দেবার আহ্বান জানিয়েছিল। কিন্তু বিজেপি তাদের প্রস্তাবে আমল দেয়নি। আইপিএফটির সাধারণ সম্পাদক তথা ত্রিপুরা সরকারের বনমন্ত্রী জমাতিয়া বলেন, এই পরিস্থিতিতে দলকে যারা সমর্থন করেন, তাদের প্রতি সম্মান জানিয়ে দুটি আসনেই প্রার্থী দেওয়া ছাড়া তাদের আর কোনও বিকল্প নেই।

তিনি এ দিন পূর্ব ত্রিপুরা আসনের জন্য এন সি দেববর্মার নাম এবং পশ্চিম ত্রিপুরা আসনের জন্য শুক্লাচরণ নোয়াটিয়ার নাম ঘোষণা করেন। পাশাপাশি এ দিন তিনি আরও বলেছেন, তারা বিজেপির জন্য আলোচনার দুয়ার খুলে রেখেছেন। ‘বিজেপি যদি পূর্ব ত্রিপুরা থেকে তাদের প্রার্থী প্রত্যাহার করে নেয়, তাহলে আইপিএফটিও পশ্চিম ত্রিপুরা থেকে দলীয় প্রার্থীর নাম প্রত্যাহার করে নেবে। এ দিন আইপিএফটির সভাপতি এনসি দেববর্মাও উপস্থিত ছিলেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker