NE UpdatesAnalyticsBreaking News

গুয়াহাটি এইমস গভর্নিং কাউন্সিলে উপাচার্য ও মেডিক্যাল অধ্যক্ষ
VC Assam Univ & Principal SMCH finds place in Governing Council of AIIMS Guwahati

১৬ জুন : গুয়াহাটি অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স অর্থাৎ এইমস-এর গভর্নিং কাউন্সিলে শিলচরের দুটি শিক্ষা প্রতিষ্ঠানের শীর্ষ কর্তাকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই দুজন হচ্ছেন আসাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক দিলীপচন্দ্র নাথ ও শিলচর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ বাবুল বেজবরুয়া। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক একটি গ্যাজেট নোটিফিকেশন জারি করে এই গভর্নিং কাউন্সিল গঠনের কথা জানিয়েছে।

এই কাউন্সিল এইমস-এর সর্বোচ্চ পরিচালন সংস্থা। এর সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন এইমস দিল্লির প্যাথোলজি বিভাগের ডিন অধ্যাপক ডাঃ চিত্রা সরকার। এছাড়া পদাধিকার বলে বিভিন্ন বিভাগের শীর্ষস্তরের আধিকারিকরাও এই কাউন্সিলে রয়েছেন। মোট ১৭ জনের এই কমিটিতে অন্যদের মধ্যে রয়েছেন গুয়াহাটি মেডিক্যাল কলেজের অস্থিরোগ বিভাগের প্রধান ডাঃ তুলসী ভট্টাচার্য, ইম্ফলের রিজিওনাল ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস-এর অ্যানাটমি বিভাগের অধ্যাপক নরেন বাবু, মেঘালয় নিগ্রিমস-এর কমিউনিটি মেডিসিন বিভাগের প্রধান ডাঃ জি কে মেধি, ইন্ডিয়ান সায়েন্স কংগ্রেস এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক কে এস রাঙ্গাপ্পা, নয়ডার জয়পুরিয়া ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টের ডিরেক্টর অধ্যাপক ডি এন পান্ডে সহ অন্যরা।

এ দিকে, এইমস-এর এই পরিচালন সমিতিতে স্থান দেওয়ার জন্য শিলচরের সাংসদ ডাঃ রাজদীপ রায় তিনজনের নাম সুপারিশ করেছিলেন। এই তিনজনই কাউন্সিলে অন্তর্ভুক্ত হওয়ায় তিনি আপ্লুত। খুশি ব্যক্ত করে সাংসদ বলেন, গুয়াহাটি এইমস গভর্নিং কাউন্সিলে শিলচরের দুজন স্থান করে নেওয়া অপ্রত্যাশিত। তিনি এজন্য কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষবর্ধনকে টেলিফোন করে কৃতজ্ঞতা প্রকাশো করেছেন বলে জানিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker