Barak UpdatesHappeningsBreaking News

নেতাজি বিদ্যাভবনের ছাত্রীদের খেলার সরঞ্জাম দিল এসসি ডেভেলপমেন্ট বোর্ড

ওয়ে টু বরাক, ১৭ মার্চ : শিক্ষার সঙ্গে সঙ্গে খেলাধূলার প্রতিও স্কুল পড়ুয়াদের যাতে অধিক আগ্রহ বাড়ে সে উদ্দেশ্যকে মাথায় রেখে বর্তমান বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্র ও রাজ্য সরকার স্কুলের ছাত্রছাত্রীদের হাতে ক্রীড়া সামগ্রী তুলে দেওয়ার ব্যবস্থা করেছে। স্কুল পড়ুয়ারা যাতে পড়াশোনার পাশাপাশি খেলাধূলার প্রতিও যাতে অধিক যত্নবান হয়, সেকথা প্রথমবারের মতো চিন্তা করেছে সরকার। শুক্রবার শিলচর মহকুমা এসসি ডেভেলপমেন্ট বোর্ডের উদ্যোগে রাঙ্গিরখাড়ির নেতাজি গার্লস বিদ্যাভবন হায়ার সেকেন্ডারি স্কুলের তপশিলি জাতিভুক্ত নবম ও দশম শ্রেণির পড়ুয়াদের হাতে ক্রীড়া সামগ্রী বন্টনের এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন শিলচর মহকুমা তপশিলি জাতি উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান আইনজীবী নীহার রঞ্জন দাস।

এ দিন স্কুল পরিচালন সমিতির সভানেত্রী সন্ধ্যা আচার্যের পৌরোহিত্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীহারবাবু । তিনি বলেন, এই অঞ্চল থেকেও হিমা দাস, লভলীনা বরগোঁহাই, মীরাবাই চানুর মতো অ্যাথলিট বের হয়েও যেতে পারে। কারণ অসম্ভব বলে জীবনে কিছু নেই। আমরা চাই খেলাধূলার প্রতি বিশেষ মনোযোগ দিয়ে আমাদের অঞ্চল থেকেও ভবিষ্যতে যাতে কোনও খেলোয়াড় বিশ্ব চ্যাম্পিয়নশিপে প্রতিনিধিত্ব করে এলাকার সুনাম অর্জন করুক, বলেন নীহার বাবু। তিনি আরও বলেন, শুধু খেলাধূলা নয় স্কুলের পরিকাঠামোগত উন্নয়নে বিশেষ গুরুত্ব দিচ্ছে বর্তমান সরকার। গরিব কল্যাণে এই সরকার অসংখ্য জনমুখী প্রকল্প গ্রহণ করেছে, যার ফলে সমাজের শেষ পংক্তির লোকরা বিশেষভাবে উপকৃত হচ্ছেন।

উল্লেখ্য, এ দিনের অনুষ্ঠানে প্রাসঙ্গিক বক্তব্য রাখেন স্কুল পরিচালন সমিতির সভানেত্রী সন্ধ্যা আচার্য্য ও বিজেপি মধ্য শহর মণ্ডল সভাপতি শান্তনু রায় । উপস্থিত ছিলেন শিলচর মহকুমা এসসি ডেভেলপমেন্ট বোর্ডের দুই সদস্য যথাক্রমে কমলেশ দাশ ও বাবলু কেঁওট, স্কুল পরিচালন সমিতির সহ-সভানেত্রী লিপিকা রায় প্রমুখ। স্কুলের অধ্যক্ষ দেবাঞ্জন মুখোপাধ্যায় অনুষ্ঠানের সঞ্চালনা করেন। এ দিনের সংক্ষিপ্ত অনুষ্ঠানে স্কুলের তরফে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষিকা গোপা পাল, পম্পা পাল, সেনজ্যোতি সেন, মঞ্জুশ্রী নাথ, রত্না পুরকায়স্থ, গোপারানি দাস, অপর্ণা চ্যাটার্জি, অঙ্কনা মুখার্জি ও তনুশ্রী পাল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker