India & World UpdatesHappeningsBreaking News

৯ বছর পর প্রেসিডেন্সির দখল নিল এসএফআই
9 years later, Presidency comes into the grip of SFI

১৪ নভেম্বর : ফের প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ দখল নিল বাম ছাত্র সংগঠন এসএফআই। যদিও কোনও ছাত্র সংগঠনের সঙ্গে আলোচনা ছাড়াই ছাত্র ভোটের কথা ঘোষণা করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অসন্তোষ থাকলেও নির্বাচনে অংশ নেয় এসএফআই। কিন্তু ভোটের আগেই ২৯টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গিয়েছিল প্রতিনিধিরা। বাকি ছাত্র প্রতিনিধি ও ৫টি বিশেষ পদের জন্য ভোটগ্রহণ হয় বৃহস্পতিবার। সকাল থেকেই কড়া নিরাপত্তার মধ্যে চলেছে ভোটগ্রহণ। পরিচয়পত্র দেখে তারপরেই ছাত্রছাত্রীদের কলেজে প্রবেশ করতে দেওয়া হয়েছে। বহিরাগতরা যাতে কোনও গণ্ডগোল বাঁধাতে না পারে সেকারণেই এই কড়া ব্যবস্থা নেওয়া হয়েছিল।

আজই গণনা হয়েছে। রাত পর্যন্ত চলে ভোটগণনা। শেষ পর্যন্ত ৫৮টি আসনে ৬৯০টি ভোট পেয়ে অপ্রত্যাশিত ভাবেই জিতে যায় এসএফআই। আইসি জিতেছে ৫২টি আসনে। দীর্ঘ ৯ বছর পর ফের প্রেসিডেন্সিতে ছাত্র সংসদের দখল নিল এসএফআই। খবর পাওয়া মাত্র সংগঠনের নেতাদের শুভেচ্ছা জানিয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। টুইটারে সিপিএমের রাজ্য সম্পাদকের প্রতিক্রিয়া, ”প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে অসাধারণ জয়ের জন্য অভিনন্দন এসএফআই। বামপন্থী ছাত্রসংগঠনগুলির ঐক্য অ্যাজেন্ডায় অগ্রাধিকার পাবে বলে আশা করি।”

এ বার প্রেসিডেন্সিতে একটিও আসন পায়নি তৃণমূল ছাত্র পরিষদ। ২০১০ সালে তিনটি আসন পেলেও এ বার খাতাই খুলতে পারেনি তারা। ফল প্রকাশের সঙ্গে সঙ্গে প্রেসিডেন্সিতে বিজয়োত্‍সব শুরু করে এসএফআই-য়ের সমর্থকরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker