Barak UpdatesHappeningsBreaking News

পুলিশ হেফাজতে বজরঙিদের মারপিটের অভিযোগ, তদন্ত করে রিপোর্ট দিতে ডিআইজি-কে বলল আদালত

৪ এপ্রিল সুভাষনগরে গেরুয়া জমায়েত, মিছিল

ওয়েটুবরাক, ২৪ মার্চঃ শিলচর ট্রাঙ্ক রোডে গাড়ি থামিয়ে নির্যাতন এবং মহিলার শ্লীলতাহানির অভিযোগে ধৃত বজরঙ দলের কর্মীদের পুলিশ ব্যাপক মারপিট করেছে বলে আদালতে অভিযোগ জানিয়েছেন তাঁদের আইনজীবীরা। শিলচরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বুধবার এই অভিযোগ তদন্ত করে দেখতে ডিআইজি-কে নির্দেশ দিয়েছেন। ওই তদন্ত রিপোর্ট আদালতে জমা দিতে একই সঙ্গে বলে দিয়েছেন তিনি। তবে আদালত ধৃতদের জামিনের আর্জি খারিজ করে দিয়েছে। আগামী ৩০ মার্চ কেস ডায়েরি তলব করা হয়েছে।

কেস ডায়েরি তলব করে লাভ হবে না বলে ধৃতদের আইনজীবীরা আগেভাগে আদালতকে জানিয়ে রেখেছেন। তাঁদের বক্তব্য, যে পুলিশ অফিসার এমন নির্মম মারপিট করতে পারেন, তিনি কেস ডায়েরিতে কী লিখবেন, আঁচ করা যায়। তাই কেস ডায়েরি না দেখেই তাদের জামিন দিতে অনুরোধ করা হয়েছিল। আইনজীবীরা বলেন, এরা সবাই ১৯ থেকে ২৫ বছরের তরুণ। এর মধ্যে দুইজন আবার ছাত্র। তারা নির্দোষ বলেই দাবি করেন। তাঁরা আদালতকে জানান, তদন্তকারী অফিসার সহ মোট সাত পুলিশ কর্মী মিলে তাঁদের নির্দয়ভাবে পেটান। এমনকী ওসি এবং তাঁর গাডিচালকও তাদের প্রহার করেন।

সিজেএম জামিনের আর্জি খারিজ করে দিয়েও বলেন, যেহেতু মামলার তদন্তকারী অফিসারের বিরুদ্ধেই মারপিটের অভিযোগ উঠেছে, তাই বিষয়টি তদন্ত করে দেখা প্রয়োজন। সে জন্যই ডিআইজিকে তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি তদন্তকারী অফিসারকে বলে দেন, তিনি যেন ধৃতদের বক্তব্য নিয়েই কেস ডায়েরি জমা করেন।

তদন্তকারী পুলিশ অফিসার অবশ্য নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছেন।

এ দিকে, বৃহস্পতিবার আরএসএস, ভিএইচপি, বজরঙ দল এবং অন্যান্য সমমনোভাবাপন্ন দলের কর্মকর্তারা বৈঠকে বসে এই মামলা এবং বুধবারের রায় নিয়ে আলোচনা করেন। শেষে স্থির হয়, আগামী চার এপ্রিল পুলিশি নির্যাতনের প্রতিবাদে সুভাষনগর মাঠে এক জমায়েত হবে। সেখান থেকে তারা শহরে একটি মিছিল বের করবেন। পরে জেলাশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখানো হবে। তারা অভিযুক্ত পুলিশ অফিসার ও কর্মীদের শাস্তি দাবি করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker