NE UpdatesBarak UpdatesHappeningsBreaking News

নেতাজির ১২৫-তম জন্মবর্ষ : শিলচর থেকে বাইকে মৈরাঙের উদ্দেশে ৩৩ জন

ওয়েটুবরাক, ১৪ এপ্রিল : আজাদ হিন্দ বাহিনীর বীরত্বপূর্ণ সংগ্রামের ইতিহাসকে দেশবাসীর সামনে তুলে ধরতে বুধবার শিলচরের ক্ষুদিরাম মূর্তির পাদদেশ থেকে ৩৩ জন প্রতিনিধি বাইক মিছিলের মাধ্যমে  মৈরাঙের উদ্দেশে রওনা দিয়েছেন। সকাল সাড়ে সাতটা নাগাদ এর সূচনা করেন ‘নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবর্ষ উদযাপন সমিতি, কাছাড় জেলা কার্যকরী কমিটির প্রবীণ সদস্য হরিদাস দত্ত ও ডা: এম শান্তি কুমার সিংহ।

সমিতির উদ্যোগে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে হাজির ছিলেন সমিতির সহ- সভাপতি শিহাব উদ্দিন আহমেদ, পরিতোষ চন্দ্র দত্ত সহ কার্যকরী কমিটির সদস্য নির্মল কুমার দাস, ভবতোষ চক্রবর্তী, চাম্পালাল দাস, দিলীপ নাথ, মাধব ঘোষ, প্রশান্ত ভট্টাচার্য ও কোষাধ্যক্ষ নকুল রঞ্জন পাল, সহ সম্পাদক রাহুল রায় ও সর্ব ভারতীয় কমিটির সহ-সভাপতি ড. অজয় রায় প্রমুখ।

সমিতির সম্পাদক সুব্রত চন্দ্র নাথ এ উপলক্ষে আয়োজিত আলোচনায় বলেন, আজাদ হিন্দ বাহিনীর ১৯৪৪ সালের ঐতিহাসিক কোহিমা -ইম্ফল যুদ্ধজয় ও ১৪ এপ্রিল মৈরাঙে পতাকা উত্তোলন বৃটিশ সাম্রাজ্যবাদের অত্যাচারের পতনের সূচনা করেছিল। এই অসীম যুদ্ধে মণিপুর ও নাগাল্যান্ডের সাধারণ জনগণ স্বতঃস্ফূৰ্তভাবে সামিল হয়েছিলেন। তাছাড়া উত্তর পূর্ব ভারতের প্রায় প্রতিটি রাজ্যের প্রতিনিধিরা আজাদ হিন্দ বাহিনীর সৈনিক হিসেবে সেদিন যুদ্ধে সামিল ছিলেন। তাই ঐতিহাসিক এই ঘটনার স্মরণে বাইক মিছিল শিলচর থেকে রওয়ানা হয়ে ইম্ফলে পৌঁছাবে৷ ১৪ এপ্রিল মৈরাঙ দিবসে নানা অনুষ্ঠানের আয়োজন করবে।

ওই অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সংগঠনের সাধারণ সম্পাদক ভারতী মুখার্জি। মৈরাঙে অনুষ্ঠান সমাপ্ত করে বাইক মিছিল আগামী ১৫ এপ্ৰিল বিকেল ৪ টায় পৌঁছে শিলচরে রাঙ্গিরখাড়িস্থিত নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিতে মাল্যদান করবে৷ বাইক আরোহীদের সেখানে সমিতির তরফে সংবর্ধনা দেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker