NE UpdatesHappeningsBreaking News

পেগুর ইস্তফা দাবিতে সোচ্চার আসাম, সিআইডি তদন্ত ঘোষণা

ওয়েটুবরাক, ১৪ মার্চ: এত কড়াকড়ি, নজরদারির পরেও অসমে ম্যাট্রিকের সাধারণ বিজ্ঞানের প্রশ্নপত্র ফাঁস হল। ফলে সোমবার সকাল ৯টা থেকে হতে চলা পরীক্ষা রবিবার রাত ১২টায় বিজ্ঞপ্তি জারি করে বাতিল করল রাজ্যের মধ্যশিক্ষা বোর্ড বা সেবা। তবে ছাত্রছাত্রীদের অনেকেই সে কথা জানতে না পেরে সকালে পরীক্ষাকেন্দ্রে হাজির হয়। বিধানসভাতে প্রশ্ন ফাঁস নিয়ে বিরোধীদের তোপের মুখে পড়ে সরকার। বিধানসভার বাইরেও আসু এবং অন্যান্য সংগঠন গুয়াহাটি সহ অন্যান্য স্থানে শিক্ষামন্ত্রীর কুশপুতুল পুড়িয়ে পদত্যাগ দাবি করেছে।
রণোজ পেগু বলেন, “প্রশ্নপত্র থানার জিম্মায় থাকে। কী ভাবে তা ফাঁস হল জানতে সিআইডি তদন্ত হচ্ছে। এ নিয়ে আমি ডিজিপির সঙ্গে কথা বলেছি। শেষ বার ২০০৬ সালে ম্যাট্রিকের প্রশ্ন ফাঁস হয়েছিল। তাই এটি ব্যতিক্রমী ঘটনা।” পদত্যাগের দাবি নিয়ে তিনি বলেন, “সে ব্যাপারে মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত নেবেন।”
বিধানসভায় রাইজর দলের বিধায়ক অখিল গগৈ বলেন, “বারবার প্রশ্ন ফাঁস হচ্ছে অসমে। বিহু নাচের মতো প্রশ্ন ফাঁস নিয়েও বিশ্ব রেকর্ডের আবেদন জানাতে পারে অসম।” সিপিএম বিধায়ক মনোরঞ্জন তালুকদার শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করেন। ইউডিএফ বিধায়ক আমিনুল ইসলামের মতে, সেবা ও অসমিয়া মাধ্যম ধ্বংস করার ষড়যন্ত্র চলছে। মন্ত্রী পীযুষ হাজরিকা বলেন, তদন্ত করে দোষীদের দ্রুত শাস্তি দেওয়া হবে। বিজেপি বিধায়ক চক্রধর গগৈয়ের দাবি, এত বড় ঘটনাও ঘটেনি। বরং সঠিক সময় পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়ায় শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ দেওয়া উচিত। অসম তৃণমূল সেবার দফতরের সামনে বিক্ষোভ দেখায়। তারা শিক্ষামন্ত্রীর পদত্যাগ ও সেবার চেয়ারম্যানের গ্রেফতারি দাবি করে।

সিআইডি সূত্রে জানা গিয়েছে, তদন্তে নেমে কয়েকজনকে আটক করা হয়েছে৷ প্রশ্নফাঁসে তাদের ভূমিকা খতিয়ে দেখা হচ্ছে৷ সেবার তিন শীর্ষকর্তাকে জেরা করা হয়েছে৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker