Barak UpdatesHappeningsBreaking News

৫৩০০০ নাম বাদ পড়েছে শিলচর লোকসভা আসনে

ওয়েটুবরাক, ২৮ মার্চঃ ২০২৪  সালের শিলচর লোকসভা আসনের ভোটার তালিকা চূড়ান্ত করতে গিয়ে ৫৩০০০ ভোটারের নাম বাদ পড়েছে। তাঁদের অধিকাংশই গত পাঁচ বছরে বা তারও আগে মারা গিয়েছেন, কিন্তু ভোটার তালিকায় নাম থেকে গিয়েছিল। কয়েকজন রয়েছেন অন্য জেলায় তালিকাভুক্ত করার জন্য এখান থেকে নাম কেটে নিয়েছেন। ডিলিমিটেশন, নাম বাদ পড়া, নতুন নাম যুক্ত হওয়া সব সেরে নিয়ে এই সময়ে শিলচর লোকসভা আসনের ভোটার দাঁড়িয়েছে ১৩,৫১,৪৯৬ জন। তাঁদের মধ্যে শতোর্ধ্ব ভোটার রয়েছেন ১১৭ জন। তাদের কেউ ঘরে বসে ভোট দিতে চাইলে ভোটকর্মীরা বাড়ি গিয়ে তাঁদের ভোট সংগ্রহ করবেন। যাঁরা ভোটকেন্দ্রে আসতে চাইবেন, তাঁদের আনা-নেওয়ার ব্যবস্থা করা হবে, সঙ্গে দেওয়া হবে সংবর্ধনাও।

সাংবাদিক সম্মেলন ডেকে বৃহস্পতিবার এই সব তথ্য জানান কাছাড়ের জেলাশাসক রোহনকুমার ঝা।  তিনি বলেন, বৃহস্পতিবারই শিলচর লোকসভা আসনের বিজ্ঞপ্তি জারি হয়েছে। সেই সঙ্গে শুরু হয়েছে মনোনয়ন পত্র জমা। তা করা যাবে আগামী ৪ এপ্রিল পর্যন্ত। অফিস খোলা থাকার দিনে সকাল ১১টা থেকে ৩টা পর্যন্ত মনোনয়ন পত্র গ্রহণ করা হবে। পরদিন সমস্ত মনোনয়ন পত্রের স্ক্রুটিনি। ৮ এপ্রিল বিকাল তিনটা পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহার করা যাবে।

নির্বাচনের জন্য কন্ট্রোল রুম খোলা হয়েছে। এর টেলিফোন নম্বর ০৩৮৪২-২৬১০০৬, ৭০০২৮৩২৮৯৮। সেই সঙ্গে জেলাশাসক এক্সপেন্ডিচার অবজারভারের ব্যাপারেও তথ্য প্রদান করেন। তিনি জানান, শিলচর লোকসভা আসনের এক্সপেন্ডিচার অবজারভার রাজকুমার কেন্দ্রে। তিনি বৃহস্পতিবারই শিলচরে এসে পৌঁছেছেন। তিনি সার্কিট হাউসে থাকবেন, বসবেন জেলা কৃষি কার্যালয়ে।

ডিলিমিটেশনের পর শিলচর লোকসভা আসনে ভোটকেন্দ্রের সংখ্যা কমে হয়েছে ১৫৫১। সবকটিই কাছাড় জেলায়। এর মধ্যে ২১০টি হবে পুরোপুরি মহিলা বুথ। সেখানে সমস্ত ভোটকর্মী এবং নিরাপত্তা রক্ষী মহিলাই থাকবেন। সাতটি ভোটকেন্দ্র রাখা হয়েছে শারীরিক প্রতিবন্ধী পরিচালিত। ১৪টি হবে আদর্শ ভোটকেন্দ্র। ৮৫২টি ভোটকেন্দ্রে ওয়েবকাস্ট হবে, শতাংশের হিসাবে তা ৫৫ শতাংশ।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত থেকে পুলিশ সুপার নোমল মাহাত্তা জানান, শান্তিতে ভোটপর্ব সম্পন্ন করার জন্য সব ধরনের প্রস্তুতি চলছে। প্রতিদিন তাঁরা পরিস্থিতি পর্যালোচনা করছেন। ২৫টি এলাকাকে বিশেষ ভাবে চিহ্নিত করে নিয়মিত টহল দেওয়া চলছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker