Barak UpdatesAnalyticsBreaking News

এলেন অতিথিরা, শনিবার শিলচরে শুরু হচ্ছে শ্রীহট্ট সম্মিলনীর অধিবেশন

ওয়ে টু বরাক, ১৯ জানুয়ারি : রাত পোহালেই শিলচর বিপিনচন্দ্র পাল সভাস্থলে শুরু হচ্ছে দু’দিনের শ্রীহট্ট সম্মিলনী শিলচর শাখা ১ম দ্বিবার্ষিক অধিবেশন। এ উপলক্ষে ২০ ও ২১ জানুয়ারি (শনিবার ও রবিবার) দেশের বিভিন্ন প্রান্ত ছাড়াও প্রতিবেশী বাংলাদেশের শিল্পী-সাহিত্যিক ও বুদ্ধিজীবীদের উপস্থিতিতে বসছে মনমাতানো আসর। ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে অতিথিরা শিলচর এসে পৌঁছেছেন। এসেছেন প্রতিবেশী বাংলাদেশের অতিথিরাও। তাঁদের মধ্যে রয়েছেন বাংলাদেশের বিশিষ্ট সাংবাদিক অভিজিত ভট্টাচার্জ, সিলেটের সাংস্কৃতিক মহাজোট সভাপতি সামসুল আলম সেলিম, শিল্পী দেবদাস চৌধুরী, সূর্যলাল দাস প্রমুখ।

শনিবারই শিলচর এসে পৌঁছন সর্বভারতীয় শ্রীহট্ট ফেডারেশনের সভাপতি কৃষ্ণা দাস, সম্পাদক মলয় পুরকায়স্থ, কোষাধ্যক্ষ শক্তিবিকাশ রায়, বিমলেন্দু ভট্টাচার্য, চয়ন কর পুরকায়স্থ প্রমুখ।

অনুষ্ঠানসূচিতে সম্মিলনীর নিজস্ব সভা ছাড়াও দু’দিন সাংস্কৃতিক কর্মসূচি নিয়ে ঠাসা অনুষ্ঠানে সঙ্গীতনৃত্য, নাটক ইত্যাদির সম্ভার সাজিয়ে শ্রোতাদর্শকদের সামনে উপস্থাপন করবেন স্থানীয় ও বহিরাজ্য তথা বাংলাদেশ থেকে আমন্ত্রিত গুণী শিল্পীরা। শনিবার অনুষ্ঠানের উদ্বোধনে থাকছেন ভারত ও বাংলাদেশের আমন্ত্রিত অতিথি ছাড়াও সম্মিলনীর শিলচর শাখার সভাপতি কিশোর ভট্টাচার্য, কার্যকরী সভাপতি স্বর্ণালীচৌধুরী, তিন উপ-সভাপতি মঞ্জুল দেব, রজত ঘোষ ও বিবেক পোদ্দার, সাধারণ সম্পাদক সন্তোষ চন্দ প্রমুখ।

২০ জানুয়ারি সাড়ে এগারোটা থেকে সাড়ে বারোটা পর্যন্ত সর্বভারতীয় শ্রীহট্ট সম্মিলনী ফেডারেশনের বার্ষিক সাধারণ সভা। বিকেল ৩টা থেকে উৎসব উদ্বোধন, স্মরণিকা উন্মোচন, অতিথি বরণ এবং সংবর্ধনা। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করবেন শুভলক্ষী চৌধুরী (জুন)। বিকেল ৪টা থেকে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। বিভিন্ন একক ও বৃন্দ সঙ্গীত-নৃত্য-নাটক ইত্যাদি পরিবেশনায় অংশ স্থানীয় ও আমন্ত্রিত শিল্পীরা।

দ্বিতীয়দিন অর্থাৎ ২১ জানুয়ারিতেও প্রায় একই সূচি মেনে অনুষ্ঠান চলবে। সবশেষে সমবেত ধামাইলের মধ্য দিয়ে হবে সমাপ্তি অনুষ্ঠান। অনুষ্ঠানস্থলে থাকবে বিভিন্ন শিল্পকর্ম ও সুস্বাদু খাবারের স্টল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker