Barak UpdatesHappeningsBreaking News

প্ররোচনার ফাঁদে পা না দিয়ে শুক্রবার শান্তিপূর্ণ বনধ পালনের আহ্বান দত্তরায়ের

ওয়েটুবরাক, 17 নভেম্বরঃ তৃতীয় ও চতুর্থ শ্রেণীর পদে বরাকের প্রার্থীদের জন্য অন্তত ১০০০ চাকরির ব্যাবস্থা করা, মেঘালয়ের উগ্র জাতীয়তাবাদী সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা সহ অনুপজাতিদের উপর নির্যাতন বন্ধের নিশ্চয়তা প্রদান, বরাকের সুপারি ব্যাবসাকে প্রশাসনিক আগ্রাসন থেকে মুক্ত করা ও গণতান্ত্রিক আন্দোলনে পুলিশি আতিশয্যের প্রতিবাদে ১৮ নভেম্বর ভোর পাঁচটা থেকে বারোঘন্টা ব্যাপী বরাক বনধের ডাক দিয়েছে বরাক  ডেমোক্রেটিক ফ্রন্ট। সবাইকে শান্তিপূর্ণ ভাবে এই বনধ্ পালনের আহ্বান জানালেন বিডিএফের মুখ্য আহ্বায়ক প্রদীপ দত্তরায়।
তিনি বলেন, তাঁরা উপরোক্ত দাবি পূরণের জন্য সরকারকে সাতদিনের সময়সীমা দিয়েছিলেন, যা বৃহস্পতিবার শেষ হচ্ছে। কিন্তু এটা দুঃখজনক যে, মুখ্যমন্ত্রী বা সরকার থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এমনকি আলোচনার প্রস্তাবও আসেনি। তাই তাঁরা আগামীকাল শুক্রবার বরাক বনধ্ পালন করে তাদের গণতান্ত্রিক প্রতিবাদ সাব্যস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন। প্রদীপবাবু বলেন, তাঁদের এবং সমর্থনকারী দল সংগঠনের তরফে এই বনধ্ সম্পূর্ণ শান্তিপূর্ণ ভাবে পালিত হবে। কাউকে জোর জবরদস্তি করে আটকানো হবে না।
তবে বিডিএফের সন্দেহ, এই বনধকে ভণ্ডুল করতে পুলিশ প্রশাসন নিজেরাই গন্ডগোল পাকাতে পারে। অগ্নিসংযোগ কিংবা হামলার জন্য প্ররোচিত করতে পারে এবং পরে এই ব্যাপারে বিডিএফকে অভিযুক্ত করার চেষ্টা হতে পারে। তাই তিনি সমস্ত পিকেটারকে এই ব্যাপারে সতর্ক থাকার জন্য এবং কোনও ধরনের প্ররোচনায় প্রভাবিত না হবার আবেদন জানিয়েছেন।
বিডিএফ মুখ্য আহ্বায়ক এদিন আরও বলেন, বরাকের কর্মপ্রার্থীদের প্রতি বঞ্চনা যতদিন বন্ধ না হচ্ছে ততদিন তাঁদের লাগাতার আন্দোলন চলবে। যদি সরকার বরাকের ১৫ জন বিধায়কের প্রত্যেককে ১০০ করে চাকরি তাঁদের সমর্থকদের দিয়ে দেবার দায়িত্ব দিয়ে দেয় তাহলেও আপত্তি নেই কিন্তু অন্তত ১০০০ পদে বরাকের ছেলেমেয়েদের চাকরি চাই।
প্রদীপবাবু এদিন ভারতীয় জাতীয় কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, এইআইইউডিএফ, আমরা বাঙালি, আম আদমি পার্টি, আকসা, বাঙালি নবনির্মাণ সেনা ইত্যাদি সহ যে সমস্ত দল, সংগঠন এই বনধের সমর্থনে এগিয়ে এসেছেন সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এছাড়া গত এক সপ্তাহ ধরে যারা নিয়ত বিডিএফকে এই ব্যাপারে সমর্থন ও সাহস জুগিয়ে এসেছেন তাদেরকেও ধন্যবাদ জানান। তিনি বলেন, এই লড়াই বরাকের স্বাধিকার ও স্বাভিমান রক্ষার লড়াই। তাই সর্বস্তরের জনগণকে শান্তিপূর্ণ ভাবে এই বনধ্ পালনের আবেদন জানিয়েছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker