India & World UpdatesHappeningsBreaking News

এশিয়ার বৃহত্তম ধারাভি বস্তিতে সংক্রমণে মৃত্যু এক প্রৌঢ়ের, আতঙ্ক মুম্বাইয়ে
1 COVID-19 +ve man dies in Dharavi slum, Mumbai tensed

২ এপ্রিল : এশিয়ার বৃহত্তম বস্তি মুম্বইয়ের ধারাভিতে এ বার থাবা বসিয়েছে করোনা। সংক্রমণের জেরে প্রাণ হারালেন ৫৬ বছর বয়সের এক প্রৌঢ়। মঙ্গলবার ধারাভিবাসী ওই প্রৌঢ়কে প্রথমে সিওন হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয় কস্তুরবা গান্ধী হাসপাতালে। কিন্তু অ্যাম্বুল্যান্সে তোলার আগে সিওন হাসপাতালেই তাঁর মৃত্যু হয়েছে।

এ দিকে, গতকাল মুম্বইয়ের বিশালকায় ধারাভি বস্তির বাসিন্দা ওই প্রৌঢ়ের নমুনায় করোনাভাইরাসের খোঁজ পাওয়ার পরে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে বাণিজ্য নগরীতে। এমনিতেই ভারতে করোনা সংক্রমণ তালিকার শীর্ষে রয়েছে মহারাষ্ট্রে। তবে এ দিনের ঘটনায় শহরে সংক্রমণের তীব্রতা যে বহু গুণ বাড়বে, তার আশঙ্কা দেখা দিয়েছে।

এশিয়ার বৃহত্তম হিসেবে পরিচিত ৬১৩ একর জমির উপরে ছড়িয়ে থাকা ধারাভি বস্তিতে সামাজিক দূরত্ব বজায় রাখা এককথায় অসম্ভব। তার জেরে ভয়াবহ সংক্রমণ বস্তির ১৫ লাখের বেশি বাসিন্দার মধ্যে কী বিশাল সংকট তৈরি করবে, তা ভেবে শিউরে উঠছেন স্বাস্থ্যকর্মীরা। বস্তিবাসীর জীবনযাপনে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে থাকা বাস্তবে সম্ভব নয়। বাসস্থানে নেই পর্যাপ্ত আলো-বাতাস চলাচলের সুবিধা। রয়েছে পানীয় জলের তীব্র অভাবও। ধারাভিতে এ দিন প্রথম এক আক্রান্তের খোঁজ পাওয়ায় এখানে সংক্রমণের চিন্তা এ বার নতুন করে গোটা মুম্বই শহর ও সংলগ্ন এলাকার জন্য আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker