Barak UpdatesCultureBreaking News

অনন্যার সঙ্গীত সন্ধ্যা
Club Ananya’s tribute to Tagore & Nazrul

৫ জুন : শিলচরের অন্যতম মহিলা সংগঠন ক্লাব অনন্যার পক্ষ থেকে গত ৩১ মে সন্ধ্যায় রবীন্দ্র-নজরুল সন্ধ্যার আয়োজন করা হয়। সংস্থার সম্পাদক শম্পা বণিকের বাড়ির ছাদে আয়োজিত এই সন্ধ্যাটি ছিল পুরোপুরি ঘরোয়া পর্যায়ে। তবে এতে শহরের বহু বিশিষ্ট সংস্কৃতিপ্রেমী উপস্থিত ছিলেন।

Rananuj

ক্লাব অনন্যার পক্ষ থেকে সমবেত সঙ্গীত ‘আগুনের পরশমণি’ ও ‘এই আকাশে আমার মুক্তি’ গানের মাধ্যমে প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের সূচনা হয়। একক নৃত্য পরিবেশন করেন শিপ্রা পুরকায়স্থ, সোমা দাস, মধুপর্ণা বসাক ও শম্পা বণিক। একক সঙ্গীত পরিবেশন করেন শহরের বিশিষ্ট সঙ্গীতশিল্পী সুদীপ্তা ভট্টাচার্য, মঞ্জুশ্রী দাস, নিম্মি চক্রবর্তী, সুমিত্রা সাহা বণিক, মধুমিতা পাল, সুদর্শন গুপ্ত প্রমুখ। দ্বৈত নৃত্যে অংশ নেন নৃত্যায়নের চন্দন মজুমদার ও চন্দ্রিমা মজুমদার। বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন বরাক উপত্যকার সাংস্কৃতিক ব্যক্তিত্ব বিশ্বতোষ চৌধুরী, সব্যসাচী পুরকায়স্থ, মৌটুসী বিশ্বাস প্রমুখ। তাদের মধ্যে অনেকেই কবিতা আবৃত্তি করে অনুষ্ঠানের গুরুত্ব আরও বাড়িয়ে দিয়েছেন। যন্ত্রানুষঙ্গে ছিলেন বিধান লস্কর ও পরিমল দাস। ক্লাবের পক্ষ থেকে অনুষ্ঠান সঞ্চালনা করেন ঝুমনা চক্রবর্তী।

এ দিন অনুষ্ঠানে শহরের অন্যান্য মহিলা সংগঠনের সভাপতি ও সম্পাদিকারাও উপস্থিত ছিলেন। ক্লাব অনন্যার পক্ষ থেকে শিল্পীদের গাছ ও গামছা দিয়ে সম্বর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে ক্লাবের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোনালী বনিক, অঞ্জনা সাহা পাল, মৌটুসী দে, কবিতা খান্ডেলওয়াল। অনুষ্ঠান শেষে ধন্যবাদ জানান ক্লাব সদস্যা শিপ্রা পুরকায়স্থ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker