Barak UpdatesHappeningsBreaking News

তহবিল মিলছে না, স্কুলছাত্ররা বাসে বসা, চারঘণ্টা পরে যোরহাট রওয়ানা
Fund not available, school students stranded at Circuit house, started for Jorhat 4 hours late

১৩ নভেম্বরঃ জ্ঞানজ্যোতি প্রকল্পে কাছাড় জেলার ১০০ স্কুলছাত্র যোরহাটে যাচ্ছে। ঘণ্টাচারেক বাসে বসিয়ে রাখার পর সন্ধ্যা ৬টায় তাদের রওনা করা হয়। ওইসময় প্রশাসনের তরফে শিশুদের কোনও খাবার দেওয়া হয়নি বলে একাংশ অভিভাবক অভিযোগ করেন। তাদের বক্তব্য, সে সময় তাদের জলও দেওয়া হয়নি। অষ্টম থেকে দশম শ্রেণির কিশোররা অপেক্ষা করে করে একসময় ধৈর্যচ্যুত হয়ে পড়ছিল। কেন তাদের বসিয়ে রাখা হল, এ নিয়েও কেউ কোনও স্পষ্ট উত্তর দিচ্ছিলেন না। একবার শোনা যায়, ফান্ড রিলিজ হচ্ছে না। আরেকবার মুখে মুখে ছড়িয়ে পড়ে, ফ্ল্যাগ অফ করার জন্য জেলাশাসক আসার কথা। তাঁর দেরি হচ্ছে।

জেলাশাসক লায়া মাদ্দুরি পরে জানান, তাঁর সেখানে যাওয়ার কোনও কথাই নেই। তবু কেন দেরি হল, তা খোঁজ নিচ্ছেন। শিক্ষা দফতরের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলাশাসক ললিতা রংপিপি শোনান, যোরহাটের আমন্ত্রণে এখানকার স্কুল ছাত্ররা যাচ্ছে। যাওয়া-থাকা-খাওয়া সমস্ত ব্যয়ভার বহনের কথা সেথানকার জেলা প্রশাসনের। চার গাড়িতে একশো ছাত্র, প্রতি গাড়িতে একজন করে শিক্ষক, পুলিশ এসকর্ট এবং স্বাস্থ্য পরিষেবার মানুষজন, সকলের পথ খরচ কে জোগাবে! যোরহাট জেলা প্রশাসনের এ নিয়ে দীর্ঘক্ষণ কথা হয়। যোরহাট জেলা প্রশাসন পরে ওই অর্থ বহনে সম্মত হয়। কিন্তু ওই টাকা নানা স্তরের অনুমোদনের পর শিলচরে পৌঁছাতে অনেকটা সময় দেরি হয়। পরে সকলের জন্য টাকা-পয়সা বুঝিয়ে দিয়ে গাড়িগুলি ছাড়া হয়। তিনি আশাবাদী, সামান্য দেরি হলেও সফর সার্থক হবে।

তিনি জানান, যোরহাটে ছেলেমেয়েরা বিভিন্ন উল্লেখজনক জায়গা ঘুরে দেখবে। বিভিন্ন প্রতিযোগিতামূলক কর্মসূচিতে অংশ নেবে এবং নিজেদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে। ললিতাদেবী বিষয়টিকে হালকাভাবে দেখলেও অভিভাবকরা জেলা প্রশাসনের কার্যকলাপে তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তাঁদের কথায়, ২টায় গাড়ি ছেড়ে দেবে বলায় গ্রামে থাকা ছাত্রছাত্রীদের বেলা ১২টায় ঘর থেকে বেরোতে হয়। তাদের বিদায় জানাতে প্রচুর অভিভাবকও সার্কিট হাউসে অপেক্ষা করছিলেন।  দীর্ঘক্ষণেও গাড়ি বেরোচ্ছিল না বলে তাঁরা অস্বস্তি এবং দুশ্চিন্তায় পড়ে যান। শেষপর্যন্ত টাকার ব্যবস্থা হওয়ায় এবং ছাত্ররা রওয়ানা হওয়ায় অভিভাবকরা স্বস্তির শ্বাস ফেলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker