India & World UpdatesBreaking News

রবিবার ঘোষণা বিজেপির প্রার্থী তালিকা ! আসতে পারে ১৬০ নাম
BJP to declare its list of candidates on Sunday! chances of declaration of 160 names

১৭ মার্চ : আটঘণ্টার ম্যারাথন বৈঠকের পর প্রার্থী তালিকা নিয়ে কাটল জট। খুব সম্ভব রবিবারই প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে বিজেপি৷ এ দিন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ সেই প্রার্থী তালিকা প্রকাশ করবেন। সূত্রের খবর, প্রথম তালিকায় ১৬০ জন প্রার্থীর নাম রয়েছে৷

শনিবার রাতে বিজেপির ইলেকশন কমিটি বৈঠকের ডাক দেয়। উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও দলের সভাপতি অমিত শাহ। এছাড়া ওই বৈঠকে ছিলেন সুষমা স্বরাজ, অরুণ জেটলির মতো প্রথম সারির নেতা নেত্রীরা। বৈঠকে বিহার, অসম, মহারাষ্ট্র, উত্তরাখণ্ড, তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশের বিভিন্ন আসনে প্রার্থীদের তালিকা নিয়ে আলোচনা চলে। তবে এ দিন উত্তরপ্রদেশ নিয়ে কোনও আলোচনা হয়নি। সূত্রের খবর, রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে আলাদা করে বৈঠকে বসবেন অমিত শাহ।

এদিকে, প্রার্থী তালিকায় নাম থাকা সম্ভাব্য কিছু প্রার্থীর নাম উঠে এসেছে। আবার কারোর নাম তালিকা থেকে বাদ পড়েছে। যেমন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিসি খান্ডুরিকে এ বার লোকসভা ভোটের টিকিট দেওয়া হয়নি। বয়সজনিত কারণে প্রতিযোগিতা থেকে তিনি বাদ পড়েছেন। এছাড়া রাজ্যের প্রার্থী তালিকায় কোনও পরিবর্তন করা হয়নি। গতবারের সাংসদরা এ বারও টিকিট পাচ্ছেন বলে খবর।

অন্যদিকে মহারাষ্ট্রের কয়েকটি আসন নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে। নাগপুর লোকসভা কেন্দ্র থেকে লড়বেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গাড়করি। গো-বলয়ের গুরুত্বপূর্ণ রাজ্য বিহারে শত্রুঘ্ন সিনহার আসনে ভূমিপুত্র রবি শঙ্কর প্রসাদকে টিকিট দেওয়া হচ্ছে বলে খবর৷ আরজেডির দূর্গ বলে পরিচিত আরহ কেন্দ্র থেকে লড়বেন বিজেপির রাজ্যসভার সাংসদ আর কে সিং৷ এছাড়া তাঁর নাম পাটনা সাহিব কেন্দ্রের জন্য বিবেচনা করা হয়েছে। আরও এক শীর্ষ বিজেপি নেতা অশ্বিনী চৌবে বক্সার কেন্দ্র থেকে লড়বেন। পাটনা গ্রামীন কেন্দ্রে দাঁড়াচ্ছেন রাম কৃপাল যাদব। রাজীব প্রতাপ রুডি লড়বেন সারন কেন্দ্র থেকে। গতবার যিনি বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবরি দেবীকে হারিয়ে জায়ান্ট কিলারের শিরোপা পান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker