SportsBreaking News

বিপিএল ক্রিকেট শুরু, প্রথম দিনই সেঞ্চুরি করিমগঞ্জের দীপঙ্করের
T-20 Barak Premier League Season-II started at DSA Silchar on Wednesday

১৩ ফেব্রুয়ারি : আইপিএলের আদলে বরাক প্রিমিয়ার লিগ অর্থাৎ বিপিএলের দ্বিতীয় সংস্করণ বুধবার শুরু হয়েছে। এ দিন সকালে শিলচর সতীন্দ্র মোহন দেব স্টেডিয়ামে এক অনুষ্ঠানে এই টুর্নামেন্টের উদ্বোধন করেন অন্যতম পৃষ্ঠপোষক ভ্যালি স্ট্রং সিমেন্টের সিইও মুকেশ আগরওয়ালের প্রতিনিধি মার্কেটিং ম্যানেজার আনন্দ ভট্টাচার্য। গণেশ বন্দনা ও রঙ-বেরঙের বেলুন উড়িয়ে এ দিন বিপিএলের উদ্বোধনে এক অনন্য পরিবেশের সৃষ্টি হয়েছিল।

উদ্বোধক আনন্দ ভট্টাচার্যের সঙ্গে ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি বাবুল হোড়, প্রাক্তন সভাপতি বাদল দে, ভারপ্রাপ্ত সচিব চন্দন শর্মা, দীপক ঘোষ, অমিত কুমার রায়, জয় বরদিয়া প্রমুখ। এদিনের প্রথম ম্যাচটি ছিল কালাইন ঈগল ও উধারবন্দ ট্রান্সফর্মারের মধ্যে। প্রথম ম্যাচে উধারবন্দ ট্রান্সফর্মার ১৭ রানে কালাইন ঈগল দলকে হারিয়ে দেয়। প্রথমে খেলতে নেমে উধারবন্দ দল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৬ রান করে। দলের পক্ষে শম্ভু রায় সর্বোচ্চ ৩৯ রান করে নটআউট ছিলেন। শেষ জুটিতে তাঁকে যোগ্য সঙ্গ দিয়ে বনদীপ চক্রবর্তীও ৩২ রান করে নটআউট থেকে যান।

এছাড়া দেবজ্যোতি দেব ২০ ও আজারুল ইসলাম বড়লস্কর ১৯ রান করেন। কালাইন দলের মনোজ বাক্কালা ২টি উইকেট পেয়েছেন। জবাবে কালাইন দলের কোনও ব্যাটসম্যান ততটা ভাল রান পাননি। শুভম রায় ২৩, রাহুল দে ২৫ ও বিশাল রুদ্রপাল ২৩ রান করেছেন। সবক’টি উইকেট হারিয়ে দলের মোট রান ১২৯। উধারবন্দ দলের বনজিত চক্রবর্তী ও রোহিত দাস ৩টি করে উইকেট পেয়েছেন। এই খেলায় বনদীপ চক্রবর্তী মোস্ট ভেলুয়েবল খেলোয়াড়ের সম্মান পান। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন উধারবন্দ দলেরই শম্ভু রায়।

এ দিনের দ্বিতীয় ম্যাচটি আকর্ষণীয় হয়ে ওঠে। করিমগঞ্জ কিংস একাদশ ৯৭ রানে হারিয়ে দেয় দুধপাতিল রেঞ্জার্সকে। করিমগঞ্জ দলের পক্ষে দীপঙ্কর আদিত্য মাত্র ৬৬ বল খেলে ১০৪ রান করেছেন। ফলে তিনি এই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ ও মোস্ট ভেলুয়েবল খেলোয়াড়ের দুটি খেতাবই ছিনিয়ে নিয়েছেন। প্রথমে খেলতে নেমে করিমগঞ্জ দল নির্ধারিত ২০ ওভারে ১৮৬ রান করে। দুধপাতিল দলের শাহবাজ আলম ৩টি ও মাজান শরিফ লস্কর ২টি উইকেট পেয়েছেন। জবাবে খেলতে নেমে দুধপাতিল দলের সুমন রায় (৪২) ছাড়া আর কেউ তেমন রান পাননি।

বৃহস্পতিবার প্রথম ম্যাচে ত্রিনয়নী বড়খলা রেঞ্জার্স খেলবে উধারবন্দ ট্রান্সফর্মার দলের বিরুদ্ধে। পরের ম্যাচটিতে মুখোমুখি হবে করিমগঞ্জ কিংস একাদশ ও লক্ষীপুর সুপার কিংস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker