Barak UpdatesHappeningsCultureBreaking News

রূপমের বাজেট পরামর্শ, নিউ শিলচরে হোক অডিটরিয়াম, আর্ট গ্যালারি

ওয়েটুবরাক, ২৮ জুন: আগামী বাজেটে নিউ শিলচর এলাকায় একটি আর্ট গ্যালারি সহ অডিটোরিয়ামের জন্য আর্থিক বরাদ্দের দাবিতে স্মারকলিপি পেশ করল রূপম সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংস্থা।

সম্প্রতি রাজ্যের অর্থমন্ত্রী অজন্তা নেওগ  বাজেট তৈরির আগে রাজ্যের সচেতন মহলের কাছে সঙ্গত দাবি দাওয়া পেশ করার আবেদন জানিয়েছেন এবং সংবাদ মাধ্যমে একটি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। তাঁর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে নিউ শিলচর এলাকায় একটি আর্ট গ্যালারি সহ অডিটোরিয়াম স্থাপনের জন্য প্রয়োজনীয়  বরাদ্দের দাবিতে স্মারকলিপি পেশ করল রূপম।

সংস্থার সাধারণ সম্পাদক নিখিল পাল বলেন,  নিউ শিলচর বর্তমানে এক বিস্তৃত এলাকা এবং এর জনসংখ্যাও ক্রমবর্ধমান। কিন্তু এই অঞ্চলে একটি স্থায়ী প্রেক্ষাগৃহ না থাকায় স্থানীয় কোনও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে প্রভূত অসুবিধার সম্মুখীন হতে হয়। তাই অনেক দিন ধরেই এখানে একটি স্থায়ী প্রেক্ষাগৃহ স্থাপনের জন্য দাবি করা হচ্ছে। কিন্তু সরকারি তরফে  ব্যাপারটি কখনও গুরুত্ব পায়নি।

নিখিলবাবু বলেন, এর জন্য প্রয়োজনীয় জমিও সরকারের কাছে রয়েছে। ওই এলাকায় রাজ্য পরিবহন নিগমের বাসস্ট্যান্ড অনেকদিন ধরে অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে। সেখানে অনায়াসে একটি ৬০০ আসন বিশিষ্ট প্রেক্ষাগৃহ নির্মাণ সম্ভব।

সমগ্র বরাক উপত্যকায় আজ অব্দি সরকারি তরফে কোনও আর্ট গ্যালারি যে তৈরি হয়নি, স্মারকপত্রে এরও উল্লেখ করেন রূপম কর্তারা৷ তাঁদের কথায়, এই উপত্যকার অনেক বরেণ্য শিল্পী চিত্রকলার জন্য আন্তর্জাতিক স্তরে সম্মানিত হয়েছেন এবং হচ্ছেন। আসাম বিশ্ববিদ্যালয়ের ফাইন আর্টস বিভাগ থেকে প্রতিবছর অনেক উদীয়মান চিত্রশিল্পী পাশ করে বেরোচ্ছেন। তাই উল্লেখিত অডিটোরিয়ামের দ্বিতলে যদি একটি আর্ট গ্যালারির সংস্থান রাখা হয় তবে তা এ অঞ্চলের চিত্রকলার বিকাশ এবং নতুন শিল্পীদের তুলে ধরার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker