NE UpdatesBarak UpdatesHappeningsBreaking News

গান্ধীমেলার বদলে এ বার ডিজনিল্যান্ড মেলা, শুক্রবার উদ্বোধন
Disneyland Mela in lieu of Gandhi Mela to be held in Silchar, inauguration on 26 Feb

২৪ ফেব্রুয়ারিঃ গত বছর মেলা জমে ওঠার আগেই গুটিয়ে নিতে হয় সবকিছু।কিছুদিনের মধ্যে করোনা মারাত্মক চেহারা নিয়েছিল। একই আতঙ্কে এই বছর মেলা আয়োজনের উদ্যোগ নেয়নি শিলচর পুরসভা। একইভাবে হয়নি করিমগঞ্জের নেতাজিমেলা, হাইলাকান্দির রবীন্দ্রমেলা।

May be an image of 1 personবরাক উপত্যকার অন্য দুই শহরে কেউ সাহস না পেলেও শিলচরে একই জায়গায়, একই ধরনের মেলার আয়োজন করেছে ডিকে এন্টারপ্রাইজ নামে এক বেসরকারি সংস্থা। এরাই মূলত নাগরদোলা, সার্কাস সহ নানা ধরনের খেলার সামগ্রী নিয়ে প্রতিবছর মেলায় হাজির হয়। ওই অভিজ্ঞতাকে সামনে রেখে তারা নিজেরাই মাঠ জুড়ে স্টল তৈরি করেছে। মাথা তুলে দাঁড়িয়েছে নাগরদোলা এবং অন্যান্য বিনোদন ও খেলার সামগ্রী।  আগামী 26 ফেব্রুয়ারি এর উদ্বোধন। সে জন্য জেলা প্রশাসন, পুরসভা, মাঠের মালিক শিলচর সরকারি বালক উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও নরসিং উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের কাছ থেকে অনুমতি সংগ্রহ করেছে। প্রথমে পনেরো দিনের অনুমতি দিয়ে জেলা প্রশাসন ও পুরসভা পরিস্থিতিটা বুঝতে চাইছে। পরিস্থিতি স্বাভাবিক মনে হলে পরে তা আরও বাড়ানো হতে পারে। মাঠমালিকদের কাছ থেকে তারা অবশ্য একমাসের জন্যই মাঠ চেয়ে নিয়েছে।

আয়োজকদের বক্তব্য, গত বছর মাঝপথে মেলা বন্ধ হয়ে পড়ায় তারা কোনও জিনিস তুলে নিয়ে যেতে পারেননি। বছরভর সেগুলি থেকে যায় গান্ধীমেলার মাঠেই। আশা ছিল, এই বছর তিন মেলা করে গতবারের লোকসান কিছুটা পুষিয়ে সব জিনিস পত্র নিয়ে যাবেন। কিন্তু সরকারিভাবে কোনও মেলা আয়োজিত না হওয়ায় তাঁরা মুশকিলে পড়ে যান। তাই নিজেরাই মেলার উদ্যোগ নেন। তাঁরা আশাবাদী, ডিজনিল্যান্ড মেলা গান্ধীমেলার মতই জমজমাট হবে। এরই মধ্যে পশ্চিমবঙ্গ এবং বিহার থেকে ব্যবসায়ীরা এসে পৌঁছেছেন। অসমের বিভিন্ন জায়গা থেকেও পসরা নিয়ে আসছেন অনেকে। স্টল ভাড়া নিয়েছেন বরাকেরও অনেকে।

তবে করোনা সতর্কতা মেনে তাঁরা মেলা আয়োজন করছেন, এ কথা জানিয়ে তাঁরা মেলা-দর্শনার্থীদেরও করোনা বিধি মেনে চলতে অনুরোধ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker