India & World UpdatesHappeningsBreaking News

আমফানের পদধ্বনি, দিঘার সমুদ্র সৈকতে শুরু জলোচ্ছ্বাস
Cyclone Ampan nears Bengal; Mamata govt moves 3 lakh people to relief camps

১৯ মে : প্রবল শক্তি নিয়ে ধেয়ে আসছে সুপার সাইক্লোন আমফান। মঙ্গলবার সন্ধ্যায় পশ্চিমবঙ্গের উপকূলবর্তী অঞ্চলগুলিতে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় আমফান। তার আগে মঙ্গলবার সকাল থেকেই পূর্ব মেদিনীপুর জেলার উপকূলবর্তী অঞ্চলগুলিতে ব্যাপক আকারে ঘূর্ণিঝড় আমফানের প্রভাব পড়তে শুরু করে। সকাল থেকেই এ দিন দিঘার সমুদ্র সৈকতে প্রবল জলোচ্ছ্বাস শুরু হয়ে যায়। এর পাশাপাশি দমকা হাওয়া বইতে শুরু করে উপকূলবর্তী অঞ্চলগুলিতে। আমফানের ভয়াবহতার কথা চিন্তা করে ইতিমধ্যে প্রশাসনের তরফ থেকে একাধিক সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার সকাল থেকেই দিঘার সমুদ্র সৈকত জুড়ে মাইকিং প্রচারের মাধ্যমে মানুষকে সতর্ক করার কাজ চলছে। এছাড়াও দিঘার আশেপাশের কয়েকটি গ্রামের মানুষজনকে পাশের সাইক্লোন সেন্টারগুলিতে নিয়ে আসার কাজ শুরু করে দিয়েছে প্রশাসন। এমনিতেই করোনা আতঙ্কের জন্য দিঘা বর্তমানে পর্যটকশূন্য রয়েছে। তাই সেভাবে কোনও ক্ষতির সম্ভাবনা না থাকলেও স্থানীয় মানুষজনকে সুরক্ষিত রাখতে ইতিমধ্যে জেলা প্রশাসনের তরফ থেকে একাধিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।ঘূর্ণিঝড়ে মানুষ কোনরকম সমস্যায় পড়লে তার সমাধানের জন্য ইতিমধ্যে প্রশাসনের তরফ থেকে বিশেষ হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। ইতিমধ্যে প্রায় ২৫ হাজারের বেশি মানুষকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

ক্ষতিগ্রস্তদের জন্য দিঘায় বিশেষ ত্রাণসামগ্রী পাঠিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। মোট ৪০ হাজার ত্রিপল ও ৩৮৫ মেট্রিকটন চাল এসেছে। দিঘা সহ আশেপাশের অঞ্চলগুলির কোন মত্‍স্যজীবী যেন না সমুদ্রে মাছ ধরতে যান সে ব্যাপারেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker