Barak UpdatesHappeningsAnalyticsBreaking News

ঘরে থেকে নামাজের আহ্বান বিধানসভার উপাধ্যক্ষ, আহলে-সুন্নত মুখ্য উপদেষ্টার
Deputy Speaker & Chief Adviser of Ahle Sunnat appeals to perform Namaz from home

25 এপ্রিলঃ রমজান মাসের রোজা শুরু হয়েছে। শুরু তারাবির নামাজ পড়া। তারাবির নামাজ মূলত মসজিদে গিয়েই পড়া হয়। কিন্তু করোনা ভাইরাস এ বার ত্রাস হয়ে দাঁড়ানোয় তা সম্ভব হচ্ছে না। লকডাউন, ডিসট্যান্সিং ইত্যাদি মেনে চলা এখন সময়ের দাবি। নিজেকে বাঁচানো, পরিবারের প্রিয়জনদের সুস্থ রাখা এবং দেশ ও দশের স্বার্থে সরকারের এ সংক্রান্ত নীতি-নির্দেশিকা মেনে চলা জরুরি হয়ে পড়েছে। তাই মসজিদে না ঘরে থেকে নামাজ পড়ার আহ্বান জানাচ্ছেন ইসলাম ধর্মাবলম্বী পণ্ডিত, রাজনৈতিক নেতা সকলেই।

আসাম বিধানসভার উপাধ্যক্ষ আমিনুল হক লস্কর বলেন, তারাবির নামাজ আদায়ে মসজিদে গেলে ডিসট্যান্সিং মানা সম্ভব হবে না। নিজের রোগের কথা না জেনে কোনও করোনা রোগী মসজিদে গেলে সকলের আক্রান্ত হওয়ার আশঙ্কা থেকে যায়। তাই তাঁর অনুরোধ, এ বার তারাবির নামাজও ঘরে থেকেই করুন। কারণ আগে বাঁচতে হবে। বেঁচে থাকলে আগামী বছর তারাবির নামাজ মসজিদে গিয়ে করা যাবে।

আহলে সুন্নত-উল-জামাতের উত্তর পূর্বাঞ্চল মুখ্য উপদেষ্টা মৌলানা সারিমুল হক লস্কর বলেন, রোজা একপ্রকার সংযম। সংযম কথার অর্থই হল, নিজেকে এমনভাবে রাখা, যাতে অন্যের সমস্যা না হয়। রমজানে তা-ই করা হয়। ফলে সকল ইসলাম ধর্মাবলন্বীদের প্রতি তিনি করোনা নিয়ে সরকারি নির্দেশ পালনেরই আহ্বান জানান। অনুরোধ করেন, ঘরে নামাজ পড়ার জন্য। তাঁর কথায়, এবাদত ও নামাজ আদায় অন্য বছরেরই মতই হবে। শুধু ঘরে বসে করতে হবে। কারণ সর্বাবস্থায় ডিসট্যান্সিং মেনে চলতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker