Barak UpdatesHappeningsBreaking News

স্নাতক স্তরে ভর্তির জট খুলতে বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি দল

ওয়েটুবরাক, ২২ মে : কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত কলেজসমূহে ভর্তির অভিন্ন প্রবেশিকা পরীক্ষা (সিইউইটি) নিয়ে উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ ছাত্রছাত্রী ও অভিভাবকদের যে অহেতুক হয়রানির মুখে ঠেলে দেওয়া হয়েছে, তা থেকে উত্তরণের পথ অনুসন্ধানে বুধবার বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে চার সদস্যের এক প্রতিনিধি দল আসাম বিশ্ববিদ্যালয়ে যান ।  রেজিস্ট্রার প্রদোষ কিরন নাথের সঙ্গে এ নিয়ে কথা বলেন, স্নাতক স্তরে ভর্তি সংক্রান্ত গণ ক্ষোভের কথা তুলে ধরেন। প্রতিনিধি দল সাফ বলেন, সব পড়ুয়া যাতে পুরনো ব্যবস্থায় ভর্তি হতে পারে সেই ব্যবস্থা নিতে হবে । এই দাবি জানিয়ে নাগরিক ও বিভিন্ন সংগঠনের কর্মকর্তাদের স্বাক্ষর যুক্ত স্মারকপত্রও তাঁর হাতে তুলে দেওয়া হয়।

জবাবে রেজিস্ট্রার নাথ জানান, বিষয়টি নিয়ে রাজ্যের উচ্চ শিক্ষা দফতরের সঞ্চালক এবং আসাম বিশ্ববিদ্যালয়ের আওতাধীন কলেজগুলোর অধ্যক্ষদের সঙ্গে এ দিনই বৈঠক  হয়েছে। আগামীতে যাতে সব কলেজে ৮০ শতাংশ আসনে সাধারণভাবে ভর্তির ব্যবস্থা করা যায়, সে উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয়। তবে এ ক্ষেত্রে রাজ্যের উচ্চ শিক্ষা দফতর থেকে বিজ্ঞপ্তি জারি করতে হবে। এর পরই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রয়োজনীয় প্রশাসনিক উদ্যোগ নেবে । এই ব্যবস্থায় বর্তমান ভর্তি জটের সুরাহা হবে বলে রেজিস্ট্রার নাথ প্রতিনিধিদলের কাছে আশা ব্যক্ত করেন । এ দিনের প্রতিনিধি দলে ছিলেন শিলচরের প্রাক্তন পুরপতি তমাল কান্তি বনিক, বরাক উপত্যকা বঙ্গ সাহিত্য সংস্কৃতি সম্মেলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গৌতম প্রসাদ দত্ত , ভাষা আইন সুরক্ষা সমিতির হিল্লোল ভট্টাচার্য ও ফোরাম ফর সোশ্যাল হারমনির অরিন্দম দেব। আলোচনা কালে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক সুপ্রবীর দত্ত রায়ও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মঙ্গলবার শিলচরে প্রাক্তন উপাচার্য তপোধীর ভট্টাচার্যের পৌরোহিত্যে বিভিন্ন স্তরের অরাজনৈতিক সংগঠন ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়৷ সেখানেই সিদ্ধান্ত হয়েছিল, আসাম বিশ্ববিদ্যালয়ে এ নিয়ে স্মারকপত্র প্রদান করা হবে৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker