Barak UpdatesHappeningsBreaking News

রাধামাধব কলেজে ক্রীড়া সপ্তাহের পুরস্কার বিতরণ

ওয়েটুবরাক, ২৮ জানুয়ারিঃ খেলাধূলা এখন শুধু শরীর চর্চার বিষয় নয়, একটা পেশাদার কোর্স হয়ে দাঁড়িয়েছে । এখন শুধু ভাল পড়াশোনার জন্যই যে চাকরি হয়, তা নয়৷ ভাল খেলাধূলার জন্য ভারতবর্ষে অসংখ্য ছেলে মেয়ের সরকারি চাকরি হয়েছে। শুক্রবার শিলচর রাধামাধব কলেজের বার্ষিক ক্রীড়া সপ্তাহের পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই মন্তব্য করেন রাধামাধব কলেজ পরিচালন সমিতির ডোনার মেম্বার তথা শিলচর স্পোর্টিং ক্লাবের সভাপতি ড. অনুপ কুমার রায় ।

এদিন রাধামাধব কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. রাহুল চক্রবর্তীর পৌরোহিত্যে কলেজ প্রেক্ষাগৃহে গেমস অ্যান্ড স্পোর্টস সেলের উদ্যোগে সপ্তাহকাল ব্যাপী চলা ক্রীড়া সপ্তাহের বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করা ছাত্রছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ড. অনুপ কুমার রায় আরও বলেন, বর্তমান সরকার খেলাধূলার প্রতি গুরুত্ব দিয়ে কেন্দ্রীয় স্তরে খেলো ইণ্ডিয়া এবং রাজ্য স্তরে খেল মহারণের মতো বড় মাপের ইভেন্ট আয়োজন করে সেখান থেকে প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করার প্রয়াস করছে। তিনি বলেন, খেল মহারণ থেকে প্রচুর সম্ভাবনাময় খেলোয়াড় উঠে এসেছে।

এদিকে রাধামাধব কলেজ প্রাক্তনী সংস্থার সভাপতি তথা শিলচর জেলা ক্রীড়া সংস্থার সহকারী সচিব দেবাশিস সোম বলেন, বর্তমান কেন্দ্র ও রাজ্য সরকার খেলাধূলাকে বিশেষ অগ্রাধিকার দিয়ে কাজ করছে। তিনি ছাত্রছাত্রীদের পড়াশোনার পাশাপাশি ভাল মানুষ হয়ে গড়ে ওঠার আহ্বান জানান। পড়াশোনার সাথে সাথে বৈভবশালী রাষ্ট্র নির্মাণে এগিয়ে আসারও আহ্বান জানান। মহিলা ফুটবলার সীমা বাগদির ক্রীড়াশৈলীর ভূয়সী প্রশংসা করে শিলচর জেলা ক্রীড়া সংস্থার মাধ্যমে সীমার নেতৃত্বে রাধামাধব কলেজ থেকে একটি মহিলা ফুটবল টিমকে প্রশিক্ষণের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস প্রদান করেন।

এদিনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্মানিত অতিথি রূপে উপস্থিত ছিলেন রাধামাধব কলেজের অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষা ড. অসীমা রায়। রাধামাধব কলেজ গেমস অ্যান্ড স্পোর্টস সেলের কো-অর্ডিনেটর অধ্যাপক ড. কালীপদ দাশ, আইকিউএসির কো-অর্ডিনেটর ড. সোনালি চৌধুরী,  ড. নবনিতা দেবনাথ, পিটার নোয়া রংমাই ও রাজদীপ অধিকারী, লাইব্রেরি বিভাগের কর্মচারী কমলেশ দাশ ও উজ্জ্বল কর্মকার সহ কলেজের অন্যান্য অধ্যাপক অধ্যাপিকা, অশিক্ষক কর্মচারী সহ কলেজ পড়ুয়ারা উপস্থিত ছিলেন। ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন আইকিউএসির সহকারী কো-অর্ডিনেটর অধ্যাপক ড. অরুণাভ ভট্টাচার্য। গোটা অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন দর্শন বিভাগের সহকারী অধ্যাপিকা স্বর্ণালী রায় চৌধুরী ।

উল্লেখ্য, দেশের ৭৫ তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে কলেজ চত্বরে ত্রিবর্ণ পতাকা উত্তোলন করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. রাহুল চক্রবর্তী । তিনি বলেন, প্রজাতন্ত্র দিবস সমস্ত ভারতবাসীর কাছে একটা জাতীয় উৎসব। একটি দেশের সুনাগরিক হতে গেলে আমাদের কিছু অনুশাসন মানতে হয় এবং আমরা সেভাবে এগিয়ে যেতে পারি৷ আমাদের কলেজের ক্ষেত্রেও সেটা প্রযোজ্য। রাহুলবাবু বলেন, এতদিন ধরে ভারতবর্ষকে আমরা ইন্ডিয়া বলেছি, আজ কিন্তু আমরা গর্ব করে বলছি ভারত৷ কেননা এটাই আমাদের পরিচয়। ইংরেজি ভাষারও প্রয়োজন রয়েছে কিন্তু আমাদের পরিচয় হচ্ছে ভারতীয় স্বীকৃত ভাষা, যেগুলি আমাদের আত্মপরিচয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker