Barak UpdatesHappeningsBreaking News

সক্ষম সংস্থার বিশ্ব দিব্যাঙ্গ দিবস উদযাপন

ওয়ে টু বরাক, ৩ ডিসেম্বর : উৎসাহ ও উদ্দীপনার মধ‍্য দিয়ে সারা বরাক উপত‍্যাকা জুড়ে বিশ্ব দিব্যাঙ্গ দিবস উদযাপন করল দিব‍্যাঙ্গদের জন‍্য সমর্পিত রাষ্টীয় সংগঠন সক্ষম। এই উপলক্ষে অনুষ্ঠানের প্রথম পর্যায়ে বরাক উপত‍্যকার তিন জেলাতেই রবিবার সকালে দিব‍্যাঙ্গদের নিয়ে প্রতিযোগিতামূলক খেলাধুলার আয়োজন করা হয়। টেবিল টেনিস, দাবা, ম‍িউজিক‍ল চেয়ার ও ১০০ মিটার দৌড় সহ মোট চারটি খেলা এ দিন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে সন্ধ‍্যায় এ দিন কাছাড়ের জেলা পরিষদ ভবনে বিভিন্ন জেলার যেসব প্রতিযোগীরা এ দিন জয়লাভ করেন তাদের পুরষ্কার বিতরণ করা হয় ও সবশেষে দিব‍্যাঙ্গ ভাইবোনদের দ্বারা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত  হয়।

পুরষ্কার বিতরণী সভায় মুখ‍্য অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিলচরের বিধায়ক দীপায়ন চক্রবর্তী। তাছাড়াও অন‍্যান‍্য অতিথিদের মধ‍্যে উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব গ্রেটার শিলচরের সভাপতি মূলচাঁদ বৈদ, রূপম সাংস্কৃতিক সংস্থার সম্পাদক নিখিল পাল, জেলা ক্রীড়া সংস্থার সহ সম্পাদক ( প্রশাসন) দেবাশিস সোম, বিশিষ্ট সমাজসেবী জয় বরদিয়া প্রমুখ।

এ দিনের অনুষ্ঠানে মুখ‍্য অতিথির ভাষণে বিধায়ক দীপায়ন চক্রবর্তী বলেন, বরাক উপত‍্যকাতে বর্তমানে দিব‍্যাঙ্গদের নিয়ে এখন অনেক কাজ হচ্ছে এবং যার ফলস্বরূপ আমরা আজ বিশ্ব দিব্যাঙ্গ দিবসে তাদের নিয়ে এই উপত‍্যকায় প্রথমবারের মতো এ ধরনের একটি প্রতিযোগিতা মূলক খেলাধূলার অনুষ্ঠান দেখতে পেলাম। দিব‍্যাঙ্গদের নিয়ে যেকোনও ধরনের অনুষ্ঠানে তিনি সবসময় পাশে থাকার অঙ্গীকার করেন।

সক্ষম সংস্থার প্রান্ত সম্পাদক মিঠুন রায় বলেন, সক্ষম বিগত কয়েক বছর ধরে এই উপত‍্যকায় দিব‍্যাঙ্গদের নিয়ে কাজ করে যাচ্ছে। তিনি এদিন যেসব সংস্থা আজকের অনুষ্ঠান পরিচালনায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে তাদের প্রত‍্যেককে ধন‍্যবাদ জ্ঞাপন করেন। তাছাড়াও অন‍্যান‍্য বক্তারা প্রত‍্যেকেই দিব‍্যাঙ্গদের নিয়ে যেকোনও ধরনের অনুষ্ঠানে পাশে থাকার অঙ্গীকার করেন। এ দিন অনুষ্ঠানে আগত অতিথিরা প্রত‍্যেক বিজয়ীর হাতে পুরষ্কার তুলে দেন। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ‍্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

এদিনের অনুষ্ঠানে যেসব সংস্থা অনুষ্ঠান পরিচালনায় সাহায‍্যের হাত বাড়িয়ে দিয়েছে সেগুলি হল কাছাড় জেলা প্রশাসন, রোটারি ক্লাব অব গ্রেটার শিলচর, এরা আমাদের, নেতাজি ছাত্র যুব সংস্থা, ডি এল এস এ, রাইজিং ইয়ুথ সোসাইটি, জেলা সমাজ কল‍্যাণ বিভাগ, জেলা ক্রীড়া সংস্থা কাছাড়। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের আহ্বায়ক জয়জিৎ বিশ্বাস, সক্ষম সংস্থার জেলা সভাপতি শঙ্কর দাস, প্রান্ত সহ সম্পাদক বিশ্বরাজ চক্রবর্তী, ড. রন্জনা ধর, শিল্পী দাস, বৈভব দেব, রাজ দাস, দিলু দাস, জয়দীপ চক্রবর্তী, গোবিন্দ নাথ, পার্থ দাস প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সৌমিত্র শঙ্কর দত্ত ও আসাম বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ‍্যাপিকা ড. জয়শ্রী কর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker