Barak UpdatesHappeningsBreaking News

মালুগ্রামে জলসংকট, আন্দোলনের সিদ্ধান্ত নাগরিক সভায়

ওয়েটুবরাক, ২৮ অক্টোবর : প্রায় এক বছর ধরে বৃহত্তর মালুগ্রাম এলাকায় তীব্র পানীয় জলের সংকট৷ এর সমাধানে পিএইচই বিভাগের সম্পূর্ণ ব্যর্থতার বিরুদ্ধে শিলচর মালুগ্রামের ‘সত্যম শিবম সুন্দরম’ বিবাহ ভবনে শনিবার ‘ইয়ুথস অ্যাগেইনস্ট সোশ্যাল ইভিলস’ (ইয়াসি) এক নাগরিক সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন এলাকার প্রবীণ নাগরিক অসিত রঞ্জন দত্ত। সবাইকে স্বাগত জানিয়ে বৈঠকের বিষয় উপস্থাপন করেন বাসুদেব শর্মা৷  তিনি এই বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের অবহেলায় ক্ষোভ প্রকাশ করেন৷ শিলচর মিউনিসিপ্যাল বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান শান্তনু দাস এবং সমাজকর্মী আশু পাল বিভিন্ন তথ্য তুলে ধরে বলেন, বৃহত্তর মালুগ্রাম এলাকাকে ইচ্ছাকৃতভাবে উপেক্ষা করা হচ্ছে। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইয়াসিল কেন্দ্রীয় সভাপতি সঞ্জীব রায়, ভেনগার্ড ক্লাবের সভাপতি নীলোৎপল সোম চৌধুরী, উদয়ন সংঘের কল্যাণ ধর, অ্যাডভোকেট ভাস্কর ভট্টাচার্য, শিক্ষাবিদ অমিত চক্রবর্তী, সমাজকর্মী নবেন্দু বণিক প্রমুখ।

 

পিএইচই বিভাগের ব্যর্থতা এবং বৃহত্তর মালুগ্রাম অঞ্চলের প্রতি উপেক্ষার বিরুদ্ধে শক্তিশালী আন্দোলন শুরু করার জন্য সিদ্ধান্ত দেওয়া হয়েছে। গঠন করা হয়েছে ‘স্টিয়ারিং কমিটি’, এরাই আন্দোলনের রূপরেখা চূড়ান্ত করবেন, আন্দোলন পরিচালনা করবেন। আশু পাল ও সঞ্জীব রায়কে সর্বসম্মতিক্রমে কমিটির চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান মনোনীত করা হয়৷ সদস্যরা হলেন শান্তনু দাস, বাসুদেব শর্মা, নীলোৎপল সোম চৌধুরী, অমিত চক্রবর্তী, জ্যোতিপ্রকাশ ভট্টাচার্য, কল্যাণ ধর, দিলীপ বারই এবং বন্দিতা ত্রিবেদী রায়। সিদ্ধান্ত নেওয়া হয়, আগামি ১ নভেম্বর কাছাড়ের জেলাশাসককে একটি স্মারকলিপি দেওয়া হবে এবং এর প্রতিলিপি মুখ্যমন্ত্রী, পিএইচই মন্ত্রী এবং সংশ্লিষ্ট বিভাগকে পাঠানো হবে। পিএইচই-কে একটি নির্দিষ্ট সময়সীমা দিয়ে বৃহত্তর মালুগ্রাম এলাকার জলসংকট সমাধান করতে বলা হবে৷ নইলে স্টিয়ারিং কমিটি এলাকার সমস্ত সংগঠন, ক্লাব এবং সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে পিএইচই অফিস ঘেরাও করবে৷ পরে আরও কঠোর ও শক্তিশালী আন্দোলন গড়ে তোলার ব্যাপারে সিদ্ধান্ত নিতেও নাগরিক সভা স্টিয়ারিং কমিটিকে কর্তৃত্ব দেয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রণব দত্ত, কৌশিক দে, অশোক কুমার চৌধুরী, সুব্রত চৌধুরী, অমিত নাগ, চন্দ্রা রায়, আপন ভট্টাচার্য, বিধান সিংহ, কার্তিক বণিক, যদু গোপাল চ্যাটার্জি, সত্যজিৎ বোস, পিকলু শীল, বলাই দেবনাথ প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker