Barak UpdatesHappeningsBreaking News

নরসিংপুরে আন্তর্জাতিক যোগ দিবসে ব্যাপক সাড়া

ওয়েটুবরাক, ২১ জুনঃ নরসিংপুর ভোলানাথ যোগাশ্রমে উত্তর পূর্বাঞ্চল জনজাতি সেবা সমিতি দক্ষিণ কাছাড় জেলার উদ্যোগে আন্তর্জাতিক যোগ দিবস পালন করা হয়৷ বুধবার সকাল ৭টায় ভারতমাতার প্রতিকৃতির সম্মুখে প্রদীপ প্রজ্জ্বলন ও পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে যোগ শিবিরের সূচনা হয় এবং প্রায় দেড় ঘণ্টা ধরে যোগ প্রক্রিয়া প্রর্দশন করা হয়। এতে নরসিংপুর সহ পার্শ্ববর্তী এলাকার অসংখ্য মানুষ যোগদান করেন।

এদিনের কার্যক্রমে বক্তব্য রাখতে গিয়ে বিশ্ব হিন্দু পরিষদের দক্ষিণ পূর্ব প্রান্তের সেবা প্রমুখ গোপাল ভট্টাচার্য বলেন, প্রাচীনকাল থেকে ভারতবর্ষে যোগচর্চা চলছে এবং আজকের দিনে তা আন্তর্জাতিক স্তরে পৌঁছে গিয়েছে, তা আমাদের কাছে অত্যন্ত গৌরবের বিষয়। তিনি বলেন, যোগ সাধনার তীর্থস্থান হচ্ছে ভারতবর্ষ । যোগ যে করে সে হয় নিরাময়, যোগ মনন শক্তিকে স্থির করে দেয় এবং সত্যি কথা মন যার ভাল, সে ভাল মানুষ হয় । মোদ্দা কথা হলো, আমরা সবাই ভাল মানুষ হবো, তার জন্য আমাদের যোগ সাধনার একান্ত প্রয়োজন।

যোগ সাধনা করলে মানুষের মন এমন এক জায়গায় চলে যায়, যেখানে কোনও বাধা থাকে না এবং পৃথিবী জয়ের স্বপ্ন তার কাছে তুচ্ছ মাত্র, যা স্বামী বিবেকানন্দের ক্ষেত্রে আমরা দেখেছি, বলেন গোপাল ভট্টাচার্য।

এদিনের যোগ শিবিরে উপস্থিত ছিলেন বজরং দলের শিলচর বিভাগ সংযোজক অমলেন্দু দাশ, বিশ্ব হিন্দু পরিষদের দক্ষিণ কাছাড় জেলার সহ সভানেত্রী চম্পা দাস, বিশ্ব হিন্দু পরিষদের দক্ষিণ কাছাড় জেলা সেবা প্রমুখ পিঙ্কু পাল, বজরং দলের জেলা সংযোজক গৌরব রায়, শাশ্বতী নাথ, সত্যবতী নাথ প্রমুখ। উল্লেখ্য, এদিনের যোগ শিবিরে যোগ শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের দক্ষিণ কাছাড় জেলা বৌদ্ধিকপ্রমুখ পিনাক দাস ও পতঞ্জলির সহ যোগ শিক্ষক দীপাঞ্জন দাস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker