Barak UpdatesHappeningsBreaking News

অধ্যাপক সত্যভূষণ পালের প্রয়াণে শোকসভা জগন্নাথ সিং কলেজে

ওয়ে টু বরাক, ২৪ মার্চ ঃ আসাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন পরীক্ষা নিয়ন্ত্রক তথা রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সত্যভূষণ পালের প্রয়াণে গভীর শোক ব্যক্ত করল উধারবন্দের জগন্নাথ সিং কলেজ পরিবার। অধ্যাপক সত্যভূষণ পালের প্রয়াণে শোক ব্যক্ত করতে বৃহস্পতিবার কলেজে এক শোকসভা আয়োজিত হয়। কলেজের অধ্যক্ষ ডঃ এস সমরেন্দ্র সিংহের পৌরোহিত্যে আয়োজিত শোকসভায় বক্তব্য রাখতে গিয়ে বিভিন্ন বক্তা আসাম তথা বরাক উপত্যকায় উচ্চশিক্ষার প্রসারে প্রয়াত সত্যভূষণ পালের অবদানের কথা সশ্রদ্ধ চিত্তে স্মরণ করেন। শোকসভায় কলেজের শিক্ষক-শিক্ষিকা সহ অশিক্ষক কর্মচারীরা অংশগ্রহণ করেন।

শোকসভায় বক্তব্য রাখতে গিয়ে কলেজের ইতিহাস বিভাগের প্রধান ডঃ গঙ্গেশ ভট্টাচার্য, একই বিভাগের সহকারী অধ্যাপক ডঃ শাম মামুদ বড়ভূঁইয়া, রাজনীতি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ডঃ স্বপন দাস সহ অন্য শিক্ষক-শিক্ষিকারা জগন্নাথ সিং কলেজের শৈক্ষিক উন্নয়নে প্রয়াত সত্যভূষণ পালের অবদানের কথা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করেন।

তারা বলেন, সত্যভূষণ পাল আসাম বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্বে থাকার সময়ই জগন্নাথ সিং কলেজ স্নাতক পরীক্ষার একটি কেন্দ্র হিসেবে স্বীকৃতি পেয়েছে। সদা হাস্যময় ও ছাত্রদরদী ছিলেন সত্যভূষণ পাল। শুধু শিক্ষক বা পরীক্ষা নিয়ন্ত্রকই নন, তিনি ছিলেন সমাজদরদী। পড়ুয়াদের প্রতি দায়িত্ব ও দায়বোধ নিয়ে কীভাবে শিক্ষকদের কাজ করতে হয় এ ব্যাপারে অনুপ্রেরণার উৎস ছিলেন প্রয়াত সত্য ভুষন পাল। শিক্ষকতার পাশাপাশি বৈজ্ঞানিক ও বিশিষ্ট গবেষক হিসাবে উচ্চশিক্ষায় উৎকর্ষতা প্রতিষ্ঠায় তিনি ছিলেন যথেষ্ট দায়িত্বশীল।

সত্যভূষণ পালের প্রয়াণে বরাক উপত্যকার শিক্ষা জগতে অপূরণীয় ক্ষতি হয়েছে বলে মত ব্যক্ত করেন তারা। প্রয়াতের আত্মার চিরশান্তি কামনায় শোক সভায় এক মিনিট নীরবতা পালন করা হয় এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker