NE UpdatesHappeningsCultureBreaking News

কাজিরঙ্গায় বিদেশি পর্যটকদের বিলাসী ভিনটেজ কারের র‍্যালি

ওয়ে টু বরাক, ৪ নভেম্বর : রাস্তায় পুরনো কোনও বনেদি গাড়ি দেখলে আমরা একবার হলেও তার দিকে অবাক হয়ে তাকাই। সে জায়গায় একের পর এক যদি ভিনটেজ গাড়ির বাজার থাকে, তাহলে খুব স্বাভাবিকভাবেই উতসাহ দ্বিগুণ বেড়ে যায়। কাজিরঙ্গায় রাজপথে মানুষ দেখলেন প্রায় ১৫টি পুরনো ঐতিহ্যশালী গাড়ির র‍্যালি। ৭০-৮০’র দশকের বিলাসী বাহন নিয়ে কাজিরঙ্গায় এসেছিলেন বেশ কয়েকজন বিদেশি পর্যটক। বিরল দৃশ্যের সাক্ষী হলেন কাজিরঙ্গা জাতীয় উদ্যান কর্তৃপক্ষও।

উল্লেখ্য, বিগত ১০ বছর থেকে বেলজিয়ামের একটি সংস্থা বিভিন্ন দেশে ভিনটেজ কার র‍্যালির আয়োজন করে আসছে। এ বার এশিয়া মহাদেশের তিনটি আয়োজন করা হয়েছে আমেরিকা ও ইউরোপের কয়েকটি দেশের এই ভিনটেজ কার র‍্যালি। ২৫ দিনের এই কার র‍্যালি বৃহস্পতিবার এসে পৌছয় কাজিরঙ্গায়। ভূটান ভ্রমণ করে এসে এই কার র‍্যালি উত্তর-পূর্ব ভারত ভ্রমণ সম্পন্ন করেছে। র‍্যালিটি এ বার বাংলাদেশ অভিমুখে রওনা হবে। র‍্যালিতে থাকা গাড়িগুলোর মধ্যে রয়েছে মার্সিডিজ, জাগুয়ার, ভলভো, পর্সি ইত্যাদি বিখ্যাত গাড়ি কোম্পানির ৭০-৮০’র দশকের বিলাসী বাহন।

এই দলটি কাজিরঙ্গায় দুদিন কাটিয়ে শিলং অভিমুখে রওনা দেয়। এই র‍্যালিতে ১৫টি ভিনটেজ কারের সঙ্গে দুটি বিএমডবলু বাইকও রয়েছে। এই গাড়িগুলোতে আজাদি কা অমৃত মহোৎসব ও ইনক্রেডিবল ইন্ডিয়ার পোস্টার লাগিয়ে আনা হয়েছে। এই র‍্যালি আয়োজনে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে কেন্দ্র সরকারের পর্যটন বিভাগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker