Barak UpdatesHappeningsBreaking News

কাছাড় জেলায় ৮ মাসে কাটা পড়ল ৩১ হাজার ভোটারের নাম

ওয়েটুবরাক, ১ নভেম্বরঃ বিধানসভা ভোটের আগে, এ বছরের ১২ মার্চ তৈরি হয়েছিল চূড়ান্ত ভোটার তালিকা। ওই তালিকা মেনেই ভোটপর্ব সম্পন্ন হয়। এর পর আজ সোমবার প্রকাশিত হয়েছে খসড়া ভোটার তালিকা। দুই তালিকার মধ্যবর্তী সময়ে অর্থাৎ গত আটমাসে ৩০,৬৯০  জনের নাম তালিকা থেকে বাদ পড়েছে। এই সময়ে নাম তুলেছেন ২৩৪৬৩ জন। ফলে কাছাড়ে ভোটদাতার সংখ্যা এ বার হ্রাস পেয়েছে। ১২ মার্চ মোট ভোটার ছিলেন ১২,৭৮,৮৮১ জন। আজ জেলাশাসক কীর্তি জল্লি জানিয়েছেন, খসড়া তালিকায় মোট ভোটারের সংখ্যা ১২, ৭০, ৬৫৬। এই হিসেবে জেলায় আট মাসে ভোট কমল ৮২২৫টি।

সর্বত্র সব সময় লোকসংখ্যার সঙ্গে ভোটদাতা বাড়লেও কাছাড়ে তা কমে গিয়েছে, একে অস্বাভাবিক বলে মনে করছেন না জেলাশাসক জল্লি। তিনি বলেন, এই বছর অতিরিক্ত নিষ্ঠার সঙ্গে ভোটার তালিকা সংশোধনের কাজ হয়েছে। এ ছাড়া, আধুনিক সফটওয়ার যুক্ত হওয়ায় এক ব্যক্তির বিভিন্ন জায়গায় নাম থাকতে দেখা গিয়েছে। সফটওয়ার এই ধরনের সমস্ত নাম খুঁজে পেয়েছে। সবার অতিরিক্ত নাম কাটা পড়েছে।

এর পরও কোনও প্রকৃত ভোটারের নাম বাদ পড়লে উদ্বিগ্ন না হতে তিনি পরামর্শ দেন। জানান, এটি খসড়া মাত্র। যথার্থতা বিচার করেে প্রকৃত ভোটারের নাম তুলেই চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হবে। তবে সেজন্য এ মাসের মধ্যে নির্ধারিত ফর্মে আবেদন জানাতে হবে।

এ দিনের সাংবাদিক সম্মেলনে সদর মহকুমাশাসক মনসুর আহমেদ মজুমদার, নির্বাচন অফিসার নবনীতা হাজরিকাও উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker