NE UpdatesIndia & World UpdatesHappeningsBreaking News

হোজাই কাণ্ড : হাইকোর্টে পিআইএল করলেন  প্রথমা দত্তরায়

ওয়েটুবরাক, ৩ জুন: হোজাইয়ে ডা. সেউজ সেনাপতিকে অমানবিক শারীরিক নিগ্রহের ঘটনায় গৌহাটি হাইকোর্টে মামলা করলেন হায়দরাবাদে পাঠরতা আইনের ছাত্রী প্রথমা দত্তরায়।

গতকাল বুধবার হাইকোর্টের প্রধান বিচারপতির উদ্দেশ্যে আবেদন পত্রে শ্রীমতী দত্তরায় দেশের বিভিন্ন প্রান্তে ডাক্তারদের নিগৃহীত হওয়ার ঘটনা উল্লেখ করে এই ব্যাপারে তার উদ্বেগের কথা জানান৷ ডাঃ সেউজ সেনাপতি ছাড়াও সম্প্রতি কর্নাটক ও তার আগে পশ্চিমবাংলায় সংগঠিত একই ধরনের ঘটনার উল্লেখ করেন তিনি ।

আইনের ছাত্রী প্রথমা আরও জানান, অন্তত ১৯টি রাজ্যে ‘প্রটেকশন অফ মেডিকেয়ার সার্ভিসপার্সন অ্যান্ড মেডিকেয়ার সার্ভিস ইন্সটিটিউশন অ্যাক্ট’ নামে বিল পাশ হয়ে আইনে পরিণত হয়েছে৷ কিন্তু তার সঠিক বাস্তবায়ন এখনও অধরা৷ সে জন্যই এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে।

তাঁর বক্তব্য, এই ধরনের নিগ্রহের ঘটনা যদি এভাবে বেড়ে চলে তাহলে তাতে দেশের সামগ্রিক স্বাস্থ্যব্যবস্থা বিঘ্নিত হবে৷ এর ফলে নৈতিকতা ও সামাজিক মূল্যবোধ নিয়ে প্রশ্ন উঠবে।

তিনি তাঁর চিঠিটিকেই জনস্বার্থ মামলার মান্যতা দিয়ে হোজাইর ঘটনায় স্বতঃপ্রণোদিত (স্যুয়ো মটো ) হস্তক্ষেপ করার জন্য হাইকোর্টের ‌কাছে  আবেদন জানান।

প্রসঙ্গত, আসাম হায়ার সেকেন্ডারি কাউন্সিলের চেয়ারম্যান দয়ানন্দ বড়গোহাইর জাতিবিদ্বেষী মন্তব্যের প্রতিবাদেও এর আগে মামলা দায়ের করেছিলেন প্রথমা দত্তরায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker