Barak UpdatesAnalyticsBreaking News

সোনার পাতায় মোড়া প্রতিমা অম্বিকাপুর পূর্বপাড়ার পুজোয়, আসবেন কমেডিয়ান আসরানি

শারদীয় পুজো '২৩ : (৪)

ওয়ে টু বরাক, ১০ অক্টোবর ঃ শিলচর শহরের প্রাচীন পুজোগুলোর মধ্যে অন্যতম অম্বিকাপুর পূর্বপাড়া হাসপাতাল রোড  দুর্গাপূজা কমিটির পুজো এ বছরও নতুন চমক নিয়ে অপেক্ষা করছে। প্রতিমাতেই জোর দিচ্ছেন আয়োজকরা। আর মূর্তি উদ্বোধনে আসছেন বলিউড খ্যাত অভিনেতা আসরানি। এ বার তাঁরা তৈরি করছেন সোনার পাতায় মোড়া প্রতিমা। সোনালি রঙের প্রতিমা ভেবে দর্শনার্থীদের ভুল করার কোনও অবকাশ নেই। ২৪ ক্যারাটের সোনা দিয়ে মুড়ে দেওয়া হবে প্রতিমা। তবে অসুর, লক্ষ্মী-সরস্বতীদের বাহনগুলো সোনায় মোড়া হবে না।

সোমবার শিলচরে সাংবাদিক বৈঠক করে পুজোর প্রস্তুতির কথা জানিয়েছেন আয়োজক কমিটির কর্মকর্তারা। তাঁরা জানান, এ বার প্রতিমা তৈরি করছেন পয়লাপুলের ড. নবেন্দু চক্রবর্তী। এর ফাইনাল টাচ দেবেন কলকাতার সুকুমার মণ্ডল। ৪০ গ্রাম ওজনের প্রায় ১২০০ পাতার সোনার পাতা দিয়ে প্রতিমা সোনায় মুড়ে দেবেন রাজস্থানের মুসলিম যুবা শিল্পী মহম্মদ সৈদ খান। এ ভাবে সব ধর্মের মানুষকে নিয়ে একটি উৎসবের পরিবেশ তৈরি করতে চান আয়োজকরা।

১০৪তম বর্ষে পুজো কমিটি অন্য চমকের মধ্যে নিয়ে আসবে শান্তিনিকেতনের ঢাকির দল। এই দলটি বিভিন্ন দেবদেবীর পোশাক পরে ঢাকের তালে তালে নৃত্য করবে। এছাড়া শিশুদের মনোরঞ্জনের জন্য একটি ম্যাজিক শো-এর ব্যবস্থাও করা হবে। এই সবের পাশাপাশি পুজোয় ধর্মীয় আচার-অনুষ্ঠান বা সাত্ত্বিকতা রক্ষায় যে কোনও ঢিলেমি থাকবে না, তাও এ দিন জোর দিয়ে বলেছেন পুজো কমিটির কর্মকর্তারা। নবমীর দিনে পালকিতে করে কুমারী এনে মণ্ডপে পুজো করা হবে। থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠানেও বিশেষ জোর। মহালয়ার সকালে স্থানীয় শিল্পী ও সংগঠনের একাধিক অনুষ্ঠান থাকবে। পুজোর কয়েকদিন পথচারী ও যান চলাচলে যাতে কোনও অসুবিধা না হয়, সেজন্য পুজো কমিটি স্বেচ্ছাসেবকদের কাজে লাগাবে বলেও জানিয়েছেন উদ্যোক্তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker