Barak UpdatesSportsBreaking News

মনের আনন্দে বেবি লিগে খেলল শিশুরা

১৯ জানুয়ারি : বেবি লিগ ! কনসেপ্টটা নতুন নয়। ইউরোপের অনেক দেশে অনেক আগেই এই কনসেপ্ট ধরে এগিয়ে যাচ্ছে ফুটবল। আমাদের দেশের কোন কোনও রাজ্যে বেবি লিগের প্রচলন রয়েছে। তবে বরাক উপত্যকায় বেবি লিগ একবার হলেও কনসেপ্ট প্রায় নতুনই বলা যায়।

২০১৯ সালে বদরপুরে হয়েছিল বেবি লিগ। চিলড্রেন স্পোর্টস অ্যাসোসিয়েশন এই প্রতিযোগিতা করেছিল অনূর্ধ্ব ৬ এবং ১০ ক্যাটাগরিতে। বেশ ভালোই হয়েছিল আসর। একটু দেরিতে হলেও শিলচরে বেবি লিগ (অনূর্ধ্ব ১০) হয়ে গেল রবিবার। এর আয়োজক শিলচর ফুটবল অ্যাকাডেমি। আসর হল একদিনের। একদিনের হলেও ছোটদের এই আসরকে ঘিরে দেখা গেল উৎসবের মেজাজ। বাঁধনহারা উচ্ছ্বাস নিয়ে শিশুরা খেলে গেল ফুটবল। এই বাঁধনহারা উচ্ছ্বাসটাই এই আসরের বড় প্রাপ্তি।

আশিস গুপ্ত শিলচর ফুটবল অ্যাকাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। পেশায় ছিলেন  ইঞ্জিনিয়ার। কিন্তু খেলাধূলার প্রতি ছিল অগাধ ভালবাসা। সেই ভালবাসার টানেই তিনি নিজেকে জড়িয়ে রেখেছিলেন শিলচরের খেলাধূলার সঙ্গে। অনেক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। আশিস গুপ্তের স্মৃতিতে এই বেবি লিগ করল অ্যাকাডেমি।

একদিনের এই প্রতিযোগিতা হয়েছিল ফাইভ এ সাইড । অংশ নিয়েছিল আটটি দল। তাদের জার্সি দিয়েছিল আয়োজক সংস্থা। পরে তা ফেরত নেয়। তবে চ্যাম্পিয়ন ও রানার্স দলের খেলোয়াড়দের স্মারক ও বুট দেওয়া হয়েছে। আয়োজকদের ছিল তিনটি দল। চ্যাম্পিয়ন হল কৃষ্ণপুরের ভিক্টরি ক্লাব। ফাইনালে তারা হারায় শিলচর স্পোর্টিং ক্লাবকে। ফল ১-০।

আয়োজকরা জানিয়েছেন, ফুটবলের প্রতি শিশুদের আকর্ষণ বাড়াতেই এই আয়োজন । তবে এই ক্ষেত্রে তারা সফল। কোভিড ও লকডাউনের ফলে শিশুরা ঘরবন্দি। খোলামাঠে এনে তাদের দেওয়া গেল অক্সিজেন। বলতে গেলে এক ঢিলে মারা গেল দুই পাখি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker