India & World UpdatesBreaking News

থানায় ঢুকে যুবককে চড়, ত্রিপুরা কংগ্রেস সভাপতি প্রদ্যোৎ কিশোরের বিরুদ্ধে মামলা

১৯ এপ্রিল : পুলিশ হেফাজতে থাকা এক ব্যক্তিকে চড় মেরে মামলার মুখে পড়লেন ত্রিপুরার রাজপরিবারের সদস্য তথা কংগ্রেস সভাপতি প্রদ্যোৎ কিশোর দেববর্মণ। তাঁর বিরুদ্ধে মামলাটি নথিভুক্ত করেছে পুলিশ। আগরতলা থেকে ৫০ কিলোমিটার দূরবর্তী খোয়াই জেলায় পুলিশের হেফাজতে ছিলেন মিন্টু দেববর্মণ নামের ওই যুবক। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি কংগ্রেস সভাপতির বোন প্রজ্ঞা দেববর্মণের কনভয়ে হামলা চালিয়েছেন।

বৃহস্পতিবার প্রদ্যোৎ কিশোরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৪৭, ৩৫২, ৩২৩ এবং ৫০৬ ধারায় মামলা রুজু করেছে ত্রিপুরা পুলিশ। এর আগেই অবশ্য প্রজ্ঞা দেববর্মণের তরফে হত্যার ষড়যন্ত্রের মামলা দায়ের করা হয়েছিল। ত্রিপুরার শাসক দল বিজেপির অভিযোগ, প্রদ্যোৎ নিজের হাতে আইন তুলে নিয়েছেন। মিন্টু দেববর্মণকে চড় মারার সিসিটিভি ফুটেজ দেখে প্রদ্যোৎকে ‘বিপজ্জনক’ তকমা দিয়েছে বিজেপি। সিসিটিভি ফুটেজ কিছুক্ষণের মধ্যেই সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। খোয়াই থানার ইনচার্জ পার্থ চক্রবর্তী সাংবাদিকদের জানিয়েছেন, ২-৩ দিনের মধ্যেই জিজ্ঞাসাবাদের জন্য প্রদ্যোৎকে থানায় ডাকা হবে।

এদিকে প্রদ্যোৎ কিশোর ফেসবুকে লিখেছেন, “আমার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৪৭, ৩৫২, ৩২৩ এবং ৫০৬ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। আমার বোনকে আক্রমণ করার চেষ্টা করেছিলেন যিনি, আমি শুধু তার বিরুদ্ধে রুখে দারিয়েছি। ভাইয়ের আবেগ যারা বুঝতে পারবে, তাঁরা ঘটনাটা ঠিকই বুঝতে পারবেন। ওরা যদি আমায় জেলে রাখতে চায়, রাখুক”। ত্রিপুরা কংগ্রেসের উপ-সভাপতি পীযূষকান্তি বিশ্বাস বলেছেন, দোষী প্রমাণিত হলে প্রদ্যোৎ কিশোরকে শাস্তি পেতে হবে। একইসঙ্গে বিজেপি প্রার্থীর আইপিএস আধিকারিককে জীবনের হুমকি দেওয়ার ভিডিও নিয়ে ত্রিপুরা পুলিশ কেন চুপ, সেই প্রশ্নও করেছেন তিনি।

প্রসঙ্গত, তুলাশিখর থেকে এক সভা সেরে আগরতলা ফিরছিলেন প্রজ্ঞা দেববর্মণ। সেই সময়ে তাঁর কনভয়ে হামলার অভিযোগ ওঠে মিন্টু দেববর্মণের বিরুদ্ধে। অন্যদিকে, নিরাপত্তাজনিত কারণে পিছিয়ে দেওয়া হয়েছে পূর্ব ত্রিপুরা কেন্দ্রের লোকসভা নির্বাচনের দিন। ১৮ এপ্রিলের বদলে এই আসনে এ বার ভোট গ্রহণ করা হবে ২৩ এপ্রিল। বুধবার পূর্ব ত্রিপুরার আইন শৃঙ্খলা রক্ষার্থে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করলেন রাজ্য নির্বাচন কর্তৃপক্ষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker