Barak UpdatesHappeningsBreaking News

আসাম বইমেলা ১ থেকে ১০ ডিসেম্বর শিলচরে

ওয়েটুবরাক, ১৩ নভেম্বর: আসাম পাবলিকেশনস কাউন্সিল এবং সারা আসাম বই প্রকাশক ও বিক্রেতা সমিতির ২০২৩-২৪ সালের নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ১ ডিসেম্বর থেকে শিলচর-এ আসাম বইমেলা অনুষ্ঠিত হবে।

সোমবার এক সাংবাদিক সম্মেলনে প্রকাশন পরিষদের সচিব প্রমোদ কলিতা জানান, ১০ দিনব্যাপী এই বইমেলা হবে শিলচর পুলিশ প্যারেড গ্রাউন্ডে। উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী তথা প্রকাশনা পরিষদের চেয়ারম্যান ড. রনোজ পেগু l বাংলা একাডেমী, ঢাকার সভাপতি সেলিনা হোসেন সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন । বিশিষ্ট অতিথি প্রসিদ্ধ বাংলা ঔপন্যাসিক তিলোত্তমা মজুমদার এবং সাহিত্য একাডেমী পুরস্কার প্রাপ্ত বিশিষ্ট অসমিয়া ঔপন্যাসিক তথা সাংবাদিক অনুরাধা শর্মা পূজারী l

১০ ডিসেম্বর সমাপ্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট কবি, শিশুসাহিত্যিক ও বাংলা শিশু একাডেমির মহাপরিচালক আনজির লিটন। অনুষ্ঠানে গুয়াহাটিতে থাকা বাংলাদেশের সহকারী হাই কমিশনার রুহুল আমিন এবং বিশিষ্ট লেখক-গবেষক ড. অমলেন্দু ভট্টাচার্য বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

গুয়াহাটি, শিলং ছাড়াও বাংলাদেশের ১৫টি, কলকাতার১২টি এবং নয়াদিল্লি, আগরতলা থেকেও বেশ কয়েকটি অভিজাত প্রকাশনা সংস্থা অংশগ্রহণ করবে। কলকাতার প্রকাশনা সংস্থাগুলির মধ্যে রয়েছে দেব সাহিত্য কুটির, দেজ পাবলিশিং, চক্রবর্তী চ্যাটার্জি, অক্সফোর্ড বুক, ইউনাইটেড বুক এজেন্সি, চিত্রলেখা, সাইমন অ্যান্ড কাস্টার ইন্ডিয়া, পত্রভারতী, পাবলিশার্স গিল্ড, অমর চিত্রলেখা, উডপ্যাকার এবং নিউ ডলফিন। নয়াদিল্লির দুটি প্রকাশনা সংস্থা হল বুক ফোর্ড পাবলিকেশনস এবং চিলড্রেনস বুক ট্রাস্ট ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker