India & World UpdatesHappeningsBreaking News

অরুণাচলে ঢুকে ১৭ বছরের তরুণকে তুলে নিয়ে গেল চিন সেনা

ওয়েটুবরাক, ২১ জানুয়ারি: অরুণাচলের ভিতর থেকে ফের এক তরুণকে তুলে নিয়ে গেল চিনা সেনা। আপার সিয়াং জেলার জিডো গ্রামের ১৭ বছরের মিরাম তারোন মঙ্গলবার বিকেলে সীমান্তের কাছে ঘোরাফেরার সময় চিনের পিএলএ বাহিনী তাঁকে ও তাঁর বন্ধুকে পাকড়াও করে। বন্ধু জনি ইয়াইং কোনওমতে পালালেও মিরামকে ধরে  নিয়ে যায় চিনা সেনা।
পশ্চিম পাসিঘাটের কংগ্রেস বিধায়ক নিনং এরিং জানান, তিনি বিষয়টি নিয়ে ইতিমধ্যে ইংকিয়ংয়ের ওসি ও জেলার এসপির সঙ্গে কথা বলেছেন। অরুণাচল সরকার বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের সঙ্গে কথা বলেছে। অনুরোধ করেছে যাতে কেন্দ্র দ্রুত বিষয়টি নিয়ে হস্তক্ষেপ করে ও মিরামের মুক্তির ব্যবস্থা করে।

Rananuj

জেলাশাসক শাশ্বত সৌরভ জানান, “মিরামের সঙ্গী যুবক গ্রামে ফিরে সব জানান। তার পরেই আমরা ঘটনাটি জানতে পারি। বিষয়টি সব স্তরে জানানো হয়েছে। এখনও কোনও খবর আসেনি।” এসপি জুম্মার বাসার বলেন, “মিরামকে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ ভারতীয় ভূখণ্ডের মধ্যে থেকেই উঠিয়ে নিয়ে গিয়েছে চিনা সেনা। আমরা আরও তথ্য জোগাড় করার চেষ্টা করছি।”

সেনা মুখপাত্র হর্ষবর্ধন পাণ্ডে জানিয়েছেন, খবর পেয়ে ভারতীয় সেনা হটলাইনে চিনের পিপলস লিবারেশন আর্মির সঙ্গে যোগাযোগ করেছে। মিরামের সঠিক সংবাদ ও তাকে ফেরানোর বিষয়ে তাদের সাহায্য চাওয়া হয়েছে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী মিরামকে তুলে নেওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন৷ তিনি প্রধানমন্ত্রীর নীরবতায় বিস্ময় প্রকাশ করেন৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker