Barak UpdatesHappeningsBreaking News

শিলচর চাঁদমারি এলাকায় দুস্থদের ত্রাণ দিল প্রজাপিতা ব্রহ্মাকুমারি

১ মে : শিলচর পুরসভা এলাকার ২৫ নম্বর ওয়ার্ডের চাঁদমারি লিংক রোডের প্রজাপিতা ব্রহ্মiকুমারী ঈশ্বরীয় বিশ্ববিদ্যালয় শুক্রবার সংশ্লিষ্ট এলাকার দুস্থ এবং দরিদ্র সীমারেখার নিচে বসবাসকারী মানুষের মধ্যে চাল, আলু, লবণ ইত্যাদি বিভিন্ন ভোজ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। কোভিড-১৯ মহামারির পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউন চলাকালীন এ অঞ্চলের সাধারণ দিনমজুর, শ্রমিক, দুস্থ মানুষের বর্তমান পরিস্থিতির মোকাবিলার স্বার্থে প্রাথমিক স্তরে প্রায় ৮০টি দুস্থ পরিবারের মধ্যে এই সামগ্রী শিলচর চাঁদমারি রোডের বিশ্ব কল্যাণী ভবন অর্থাৎ ব্রহ্মাকুমারিজের নিজস্ব ভবন থেকে বিতরণ করা হয়।

এই এলাকার বাছাই করা দুস্থ পরিবারগুলির মধ্যে প্রথমে টোকেন প্রদান করা হয় এবং শুক্রবার সকাল ১১টায় এই টোকেন অনুসারে সামাজিক দূরত্ব বজায় রেখে সুন্দর ও সুষ্ঠুভাবে এই সামগ্রীগুলি গ্রহণ করেন সেইসব পরিবারের লোকজন। প্রতিটি পরিবারকে ন্যূনতম ৪ কেজির অধিক চাল, ১ কেজির অধিক আলু ইত্যাদি সামগ্রী তুলে দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়টির শিলচর শাখার ইনচার্জ জ্যোতি বহেনজি এ সম্পর্কে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, প্রতিকূল পরিস্থিতির মধ্যে এ ধরনের সামগ্রী বণ্টনের কার্যসূচি আগেও অনুষ্ঠিত করার ইচ্ছে ছিল। কিন্তু সময়ে সময়ে সরকারি বিভিন্ন নির্দেশিকা যথাযথ অনুসরণ করে এই সামগ্রীগুলো ক্রয় করা ও পরিবহণ করে নিয়ে আসার যথাযথ অনুমতি পাবার পরই এ ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে।

এ উপলক্ষে সামগ্রী বন্টন করে বিশ্ববিদ্যালয়টির বরিষ্ঠ ভ্রাতা তথা বিদ্যুৎ বিভাগের অবসরপ্রাপ্ত চিফ ইঞ্জিনিয়ার সুশীম নাথ বলেন, এই দুর্যোগময় পরিস্থিতিতে মানবসেবার স্বার্থে প্রজাপিতা ব্রহ্মiকুমারী ঈশ্বরীয় বিশ্ববিদ্যালয় সর্বদা দুস্থ মানুষের সেবায় নিয়োজিত রয়েছে। নিরন্তর বিশ্বকল্যাণমূলক কাজকর্মে এই সংস্থা নিজেদের সমর্পণ করে থাকে। প্রাথমিকভাবে এই সামগ্রী বিতরণের ক্ষুদ্র প্রচেষ্টা হলেও আগামীতে আরও বৃহত্তরভাবে মানুষের পাশে দাঁড়ানোর প্রচেষ্টা অব্যাহত রাখা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker