NE UpdatesHappeningsBreaking News

সরুপথারের শ্যাম গ্রামে রাত কাটাতে পৌছলেন মুখ্যমন্ত্রী হিমন্ত

গুয়াহাটি, ১৪ ফেব্রুয়ারি : সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার আহবানে গ্রাম চলো অভিযান শুরু করেছে বিজেপি। এই অভিযানের মূল উদ্দেশ্য হচ্ছে, দেশের গ্রামগুলোর উন্নয়ন সম্পর্কে অবহিত হওয়া। বুধবার গ্রাম ছিল অভিযানের অঙ্গ হিসেবে সরু পথরের শ্যাম গ্রামে উপস্থিত হন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে আনন্দিত হয়ে পড়েন গ্রামের মানুষ। বাইক র‍্যালির মাধ্যমে দলীয় কর্মকর্তারা মুখ্যমন্ত্রীকে স্বাগত জানান। গ্রামের মেয়েরা জনজাতীয় নৃত্য পরিবেশন করে।

স্থানীয় জনগণ জানিয়েছেন, তারা মুখ্যমন্ত্রীর এই সফরকে ঘিরে নানা ধরনের স্থানীয় খাবার তৈরি করেছেন। শ্যাম গ্রামবাসীর আতিথেয়তায় মুগ্ধ হন মুখ্যমন্ত্রী নিজেও। এদিকে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বিজেপি দলের কার্যকর্তাদের গ্রামের উন্নয়ন সম্পর্কে অবহিত হতে বছরের সাতটি দিন সাতটি গ্রামে কাটাতে হবে। এভাবে গ্রামের মানুষের সঙ্গে থেকে তাদের মনোভাব ও অনুভব বুঝে নেওয়াটাই গ্রাম চলো অভিযানের মূল লক্ষ্য। ২০১৪ সালের পর কাজকর্মের হিসেব নিয়ে আগামী দিনে কিভাবে গ্রামের উন্নয়ন করা যায় সে ব্যাপারে একটি পরিকল্পনা প্রস্তুত করা হবে।

শ্যাম গ্রাম সম্পর্কে মুখ্যমন্ত্রী বলেন, ঐতিহ্যমন্ডিত এই গ্রামটি ১০০ বছর পুরনো একটি গ্রাম। বৌদ্ধ ধর্মাবলম্বী মানুষের বসবাস থাকা এই গ্রামেই তাঁর গ্রাম চলো অভিযানের উদ্বোধনী রাত। এভাবে বছরের আরো ছয়টি দিন তিনি আরো ছয়টি গ্রামে রাত কাটাবেন বলে এদিন সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে উল্লেখ করেন মুখ্যমন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker