Barak UpdatesBreaking News

রাস্তা দুর্ভোগ চরমে, কো-অপারেটিভে স্থানীয় জনতার পথ অবরোধ
Dilapidated roads at Silchar, public blocks road at Meherpur

২৪ জুলাইঃ জনদুর্ভোগ চরমে ওঠায় অবশেষে পথে নেমে আসলেন মেহেরপুর কো-অপারেটিভ অঞ্চলের মানুষ। আসলে বেশ কিছুদিন থেকেই মরণফাঁদে পরিণত হয়েছে শিলচর-মেডিক্যাল রোড। পূর্ত বিভাগ আর পৌরসভার নিশ্চুপ ভূমিকায় স্বাভাবিকভাবেই ওই এলাকার মানুষ ক্ষোভে ফুঁসছিলেন।

পার্শ্ববর্তী জেলা হাইলাকান্দি ছাড়াও কাছাড় ক্যান্সার হাসপাতাল, শিলচর মেডিক্যাল কলেজ, এনআইটি, আসাম বিশ্ববিদ্যালয়ের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম এই রাস্তা। কিন্তু গত কয়েকমাস থেকে এ রাস্তার ভাঙন ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিনিয়তই বিভিন্ন দুর্ঘটনার শিকার হন ওই এলাকার মানুষ। তাছাড়া ভাঙনের ফলে দুপাশে আটকে পড়ে ছোট বড় গাড়ি।

ট্রাফিকজ্যামে নাকাল এলাকাবাসী অবশেষে উপায়ান্তর না পেয়ে বুধবার সকাল প্রায় সাড়ে ৯টা থেকে পথে নামেন। বন্ধ করে দেওয়া হয় রাস্তা। ফলে দুপাশে আটকে পড়ে বহু গাড়ি। ছুটে আসেন পুলিশকর্তারা। চেষ্টা করেন কথাবার্তায় বরফ গলানোর। কিন্তু নিজেদের অবস্থানে অনড় থেকে এলাকাবাসী জানান, শুধুমাত্র রাস্তাই নয়, এলাকার জল নিষ্কাশনের জন্যও নেই প্রয়োজনীয় নালার ব্যবস্থা। তাই জেলাশাসক এলে তবেই তারা কথা বলবেন, পরে আসবে অবরোধ প্রত্যাহারের ব্যাপার।

অবশেষে প্রায় ১২টা নাগাদ জেলাশাসকের প্রতিনিধি ইএসি মারিয়া তানিম গিয়ে আশ্বাস দেন, খুব তাড়াতাড়িই এলাকার কাজ আরম্ভ হবে। তাঁর আশ্বাস পেয়ে অবরোধ প্রত্যাহার করা হয়।।

স্থানীয় জনতার তরফে এদিন সাংসদ রাজদীপ রায়ের সাথেও যোগাযোগ করা হয়। তিনি সঙ্গে সঙ্গে কাছাড়ের জেলাশাসকের সাথে কথা বলেন। তার পরেই ইএসি মারিয়া তানিম, সাংসদ প্রতিনিধি যশবন্ত দাস এবং পিডব্লিউডি আধিকারিকরা উপস্থিত হন। তাঁরা আশ্বাস দিয়ে বলেন, বৃহস্পতিবার থেকেই কাজ শুরু হবে। সাংসদ রাজদীপ রায়ও পরে ওয়েটুবরাক-কে জানিয়েছেন, কাজ শুরু করার ব্যাপারে জেলাশাসকও তাঁকে অবগত করিয়েছেন। তিনি বিষয়টিকে গুরুত্ব সহ দেখতে জেলাশাসককে বলেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker