India & World UpdatesAnalyticsBreaking News

৫ রাজ্যে ভোটের আগে স্বাস্থ্যকর্তাদের সঙ্গে বৈঠক নির্বাচন কমিশনের

৭ জানুয়ারি : পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের আগে বৃহস্পতিবার কোভিড পরিস্থিতি পর্যালোচনা করার জন্য নির্বাচন কমিশন এবং স্বাস্থ্য মন্ত্রকের শীর্ষ কর্তারা বৈঠক করেন। সরকারি সূত্রে খবর, এই আলোচনায় ছিলেন এইমসের ডিরেক্টর ডঃ রণদীপ গুলেরিয়া এবং আইসিএমআর-এর ডিরেক্টর বলরাম ভার্গব। ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সেক্রেটারি রাজেশ ভূষণও।

Rananuj

এই বৈঠকে করোনা পরিস্থিতিতে ভোট কীভাবে হবে তা নিয়ে পর্যালোচনামূলক আলোচনা হয়। নির্বাচনের সময় ভোটারদের স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করার বিষয়ে চিকিৎসক ও বিশেষজ্ঞদের পরামর্শ নিতেই এই বৈঠক বলে সরকারি সূত্রে খবর।

সূত্রের খবর, বৃহস্পতিবারের এই বৈঠকে আলোচনা হয়েছে যাতে পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের আগে ভোটার ও ভোটকর্মীদের টিকাকরণ ১০০ শতাংশ হয়ে যায়। তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ করতে হবে বলে জানান চিকিৎসা বিশেষজ্ঞরা। সরকারি সূত্রে খবর, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়েও আলোচনা হয় বৈঠকে। এর আগে গত ২৭ ডিসেম্বর কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সেক্রেটারি রাজেশ ভূষণের সঙ্গে আলোচনায় বসেছিলেন নির্বাচন কমিশনের কর্তারা। করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের দাপাদাপির মধ্যে জনস্বাস্থ্যের সুরক্ষা রেখে কী ভাবে ভোট করা যায় এ নিয়ে আলোচনা হয় তাঁর সঙ্গে।

ওই বৈঠকের পর কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কাছে আরও পরামর্শমূলক রিপোর্ট চায় নির্বাচন কমিশন। ভোট প্রচারের সময় থেকে ভোট গ্রহণ হয়ে ভোটগণনা, সব জায়গায় কোভিড প্রোটোকল কী ভাবে আরও উন্নত করা যায়, কী ভাবে মানুষকে সুরক্ষিত রাখা যায়, এ নিয়ে স্বাস্থ্য আধিকারিকদের মতামত চাওয়া হয়। তার পরেই এই বৃহস্পতিবারের বৈঠক হল। প্রসঙ্গত, গোয়া, পঞ্জাব, উত্তরাখণ্ড এবং মণিপুর বিধানসভা ভোটের নির্ঘণ্ট শীঘ্রই প্রকাশ করতে চলেছে নির্বাচন কমিশন। মার্চ মাসেই ওই চার রাজ্যে ভোট হবে বলে খবর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker