India & World UpdatesHappeningsBreaking News

সামঞ্জস্যপূর্ণ নয়, মমতাকে রোম সফরের অনুমতি দিল না কেন্দ্র

ওয়েটুবরাক, ২৫ সেপ্টেম্বরঃ  ‘একটি রাজ্যের মুখ্যমন্ত্রীর অংশগ্রহণের জন্য এই অনুষ্ঠান সামঞ্জস্যপূর্ণ নয়।’ এই কথা বলে মমতা বন্দ্যোপাধ্যায়ের রোম সফর আটকে দিল কেন্দ্রীয় সরকার। শুক্রবার গভীর রাতে বিদেশ মন্ত্রকের এক যুগ্মসচিব চিঠি দিয়ে জানিয়েছেন, যে কর্মসূচিতে বাংলার মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে, সেটি একজন ভারতীয় মুখ্যমন্ত্রীর যোগদানের জন্য সামঞ্জস্যপূর্ণ নয়।

৬ এবং ৭ অক্টোবর রোমে একটি বেসরকারি সংগঠনের অনুষ্ঠানে অংশগ্রহণের কথা ছিল মমতার। তারা জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল, পোপ এবং ইতালির শীর্ষ রাজনৈতিক নেতৃত্বকে আমন্ত্রণ জানিয়েছে। তাঁদের সঙ্গেই আমন্ত্রণ জানানো হয়েছিল বাংলার মুখ্যমন্ত্রী মমতাকেও। মমতা সেই আমন্ত্রণ গ্রহণ করেছিলেন। সেই মতো তাঁর সফরসূচিও চূড়ান্ত করা হয়ে গিয়েছিল।  তখনই আচমকা এই চিঠি।

কেন এই সফরের অনুমতি দিল না কেন্দ্র, তার আনুষ্ঠানিক কারণ যা-ই দেখানো হোক না কেন, তৃণমূলের একটি মহল মনে করছে, এর পিছনে ‘রাজনৈতিক কারণ’ রয়েছে। দলের নেতাদের একাংশের মতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমেরিকা সফরের ঠিক পরে পরেই মমতার ইউরোপ সফর দেশবাসীর কাছে ‘তাৎপর্যপূর্ণ’ হয়ে উঠবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker