NE UpdatesBarak UpdatesHappenings

CAB: Curfew imposed in Dholai district of Tripura, ban imposed on internet & sms for 48 hours in the state
ক্যাবঃ ত্রিপুরার ধলাই জেলায় কার্ফু, সোশ্যাল মিডিয়া বন্ধ

১০ ডিসেম্বরঃ ক্যাববিরোধী আন্দোলনে ব্যাপক হিংসা ছড়িয়ে পড়েছে ত্রিপুরার ধলাই জেলায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলাশাসক বি কাউর মনু, দামছড়া ও ধুমাছড়ায় কার্ফু জারি করেছেন। ৪৮ ঘণ্টার জন্য সারা রাজ্যে ইন্টারনেট সেবা বাতিল করা হয়েছে। সকাল থেকেই পার্বত্য এলাকাগুলিতে দলে দলে উপজাতি যুবক রাস্তা, রেললাইনে বসে পড়ে। বেলা বাড়তেই তাদের লক্ষ্য হয়ে দাঁড়ায় পুলিশ ও আধা সামরিক বাহিনীর জওয়ানরা। বিভিন্ন জায়গায় ইট-পাটকেল ছোঁড়া হয়।

জবাবে লাঠি চালায় নিরাপত্তা রক্ষীরা। সিপাহীজলা জেলার দেওয়ান বাজারে পুলিশের গাড়ি দেখেই তাদের ওপর চড়াও হয় আন্দোলনকারীরা। গাড়ি ভাঙচুর করে। শূন্যে গুলি চালায় পুলিশ।এরই মধ্যে কুলাইয়ে ২২টি দোকান তছনছ করে দেয় বিক্ষোভকারীরা। জ্বালিয়ে দেয় ৮টি বাইক। বিরাশিমাইল এলাকায় আগুন দিলে ৩০টি দোকান ভষ্মীভূত হয়। বড়মুড়া পাহাড়ের সাধুপাড়ায় পিকেটিংয়ের দরুন ধলাই ও উত্তর ত্রিপুরাগামী বহু বাস আগরতলায় ফিরে আসে।

ক্যাব ঘিরে রাজ্যের বিভিন্ন জায়গায় হিংসা ছড়িয়ে পড়লে উপজাতি অধ্যুষিত এলাকার অ-উপজাতি পরিবারগুলি আতঙ্কে ভুগছেন। কাঞ্চনপুর মহকুমার আনন্দবাজারে অন্তত ৭০টি থানায় গিয়ে আশ্রয় নিয়েছে৷ পুলিশ জানিয়েছে, কড়া সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker