Barak UpdatesHappeningsBreaking News

ব্যতিক্রমী সামাজিক উদ্যোগ লায়ন্স ও লিও শিলচর গ্রেটারের

ওয়েটুবরাক, ১১ জুলাই : লায়ন্স ক্লাব অব শিলচর গ্রেটার যুব শাখা লিও ক্লাব অব শিলচর গ্রেটারকে নিয়ে গত ৯ জুলাই কাছাড় ক্যান্সার হাসপাতাল এবং গবেষণা কেন্দ্রের ক্যান্সার আক্রান্ত শিশুদের মুখে হাসি ফোটানোর প্রয়াস নিলো। এদিন ক্লাব সদস্যরা শিশুদের জন্য কিছু খেলনা, ফল এবং ফলের রস তাদের হাতে তুলে দেন। খেলনা পেয়ে শিশুরা ভীষণ আনন্দ প্রকাশ করেন।

দুই ক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন সব্যসাচী রুদ্র গুপ্ত, অনুপ দত্ত, দেবরাজ ধর, লাকি দাস, শুভ চক্রবর্তী, পূরবী দাস, রাজদীপ পাল, বিজয় রায়, দেবপ্রিয় সেনগুপ্ত, ঋতম দে ও সুস্মিতা দেবনাথ। এছাড়াও গত ৭ জুলাই লিও ক্লাব অব শিলচর গ্রেটারের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি সম্পন্ন হয়। সেদিন শিলচর মালুগ্রাম স্থিত বীর টিকেন্দ্রজিত এম.ই. স্কুলে ফল-ফুল সহ মোট ১০টি গাছের চারা রোপণ করা হয়। এই প্রকল্পে লিও শিলচর গ্রেটারের সঙ্গে সহযোগিতায় ছিলেন লাভলী প্রফেশনাল ইউনিভার্সিটির সমাজসেবা বিভাগের ছাত্রী অর্পিতা দত্ত।

উল্লেখ্য লায়ন্স ইন্টারনেশনালের ৫টি বিশেষ প্রকল্পের মধ্যে অন্যতম হচ্ছে পরিবেশ সুরক্ষা। শুধু গাছ লাগানো নয়, তার সংরক্ষণও এর অংশ। লিও ক্লাব অব শিলচর গ্রেটার তাদের জন্মলগ্ন থেকে পরিবেশ সচেতনতামূলক কার্যসূচি রূপায়ণ করে আসছে।


পাশাপাশি আরও একটি ব্যতিক্রমী কার্যসূচি সম্পন্ন হয় সেদিন। বিভিন্ন অনুষ্ঠান ও ক্লাবের অব্যবহৃত পুরানো ফ্লেক্স/ব্যানার যত্ন সহকারে তুলে দেওয়া হয় অনেক রিকশা চালকের হাতে। ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, বর্তমান সময়ে কখনো রোদ, কখনো বৃষ্টি!! যারা দিন আনে দিন খায় যেমন রিকশা চালক তারা রোদ-বৃষ্টি অতিক্রম করেই উপার্জন এর জন্য ছুটে বেড়ায়। দেখা যায় অনেক রিকশাচালকের মাথার উপর কিছু থাকে না বা থাকলেও ছাদ ছিঁড়ে আছে। সেই সকল রিকশাচালককে রোদ-বৃষ্টি থেকে রক্ষা পেতে মাথার উপর লাগানোর জন্য তাদের হাতে এই পুরোনো ফ্লেক্স/ব্যানার তুলে দেওয়া হয়।

ক্লাব এর পক্ষ থেকে সেদিন উপস্থিত ছিলেন সব্যসাচী রুদ্র গুপ্ত, সৌম্যজ্যোতি ভট্টাচার্য, তাহমিনা আক্তার লস্কর, বিজয় রায়, পর্ণশ্রী দাস, শুভ চক্রবর্তী, পূরবী দাস, রাজদীপ পাল, দিয়া দেব, দেবপ্রিয় সেনগুপ্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker