Barak UpdatesHappeningsBreaking News

শিলচরে ট্রেড লাইসেন্স ফি বাড়ল দ্বিগুণের বেশি, প্রতিবাদে সরব কংগ্রেস পুর পরিষদীয় দল

ওয়েটুবরাক, ১৩ জুলাইঃ শিলচর পুরসভা আচমকা ট্রেড লাইসেন্স ফি বাড়িয়ে দিয়েছে। শুধু বাড়িয়ে দেওয়াই নয়, বাড়ানো হয়েছে একেবারে অস্বাভাবিক হারে। একই ভাবে মিউনিসিপাল স্টল রেন্টও অনেকটা বৃদ্ধি পেয়েছে। আগে স্টল রেন্ট নেওয়া হতো স্টলভিত্তিতে। নতুন ঘোষণায় তা করা হয়েছে বর্গমিটার হিসেবে। ফলে ব্যবসায়ীরা অসহায় অবস্থায়। এ ব্যাপারে প্রতিবাদে সরব হয়েছে কংগ্রেস পুর পরিষদীয় দল। তমাল কান্তি বণিকের নেতৃত্বে পরিষদীয় দলের সদস্যরা আজ মঙ্গলবার দল বেঁধে পুরসভায় ছুটে যান। দেখা করেন এগজিকিউটিভ অফিসারের সঙ্গে। তাঁর হাতে বর্ধিত হার ফিরিয়ে নেওয়ার দাবিতে এক স্মারকলিপি প্রদান করা হয়।

তাঁরা বলেন, ট্রেড লাইসেন্স ফি একসঙ্গে এতটা আগে কখনও বাড়ানো হয়নি। এ ছাড়া, মিউনিসিপাল স্টল রেন্ট নির্ধারণে পুরসভার পুরনো সিদ্ধান্ত বোর্ড বৈঠকের খাতাপত্রে লেখা রয়েছে। ওইসব দেখে তিনি যেন বর্ধিত হারের বিজ্ঞপ্তি ফিরিয়ে নেন।

তমালবাবু বলেন, এমনিতেই করোনা আবহে ব্যবসায়ীদের মন্দা চলছে৷ এই সময়ে দুইশো থেকে চারশো শতাংশ ট্রেড লাইসেন্স ফি বাড়ানো দুর্ভাগ্যজনক৷ তাঁর কথায়, এমনিতেই নির্বাচিত পুরবোর্ড না থাকলে এই ধরনের নীতিগত সিদ্ধান্ত এগজিকিউটিভ অফিসারের নেওয়ার কথা নয়৷

তমালবাবু ছাড়াও এই স্মারকলিপিতে স্বাক্ষর করেন সদ্যপ্রাক্তন পুর সদস্য সজল বণিক, অলক কর, ন্যান্সি দাস, রঞ্জন রায়, জয়তী ভট্টাচার্য, শ্রাবণী দাস, নুতন সাহা প্রমুখ৷ আজ স্মারকপত্র প্রদান কালে প্রাক্তন পুরসদস্য অতনু ভট্টাচার্য, মৃদুল সাহাও উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker