Barak UpdatesHappenings

বিজেপির কাছে এক গুচ্ছ প্রশ্ন ছাড়লেন সুস্মিতা-অজিত

২৯ নভেম্বর: উন্নয়নের কাজে নিজেদের ব‍্যর্থতা ঢাকতে কংগ্রেসকে নিয়ে বিজেপি সাংসদ রাজদীপ রায় ও শিলচরের বিধায়ক দিলীপ পালের নেতিবাচক মিথ‍্যা প্রচার করে চলেছেন৷ অভিযোগ জানালেন প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব, রাজ‍্যের প্রাক্তন মন্ত্রী অজিত সিং ও শিলচর জেলা কংগ্রেস। তাঁরা বলেন, কাছাড়ে মেডিকেল কলেজ থেকে পলিটেকনিক, ইঞ্জিনিয়ারিং কলেজ, বিশ্ববিদ‍্যালয়, রেডিও স্টেশন, টিভি স্টেশন, বরাকের উপর আগের সেতুগুলি সহ সদ‍্যনির্মিত সেতুু সবই হয়েছে বিগত দিনে কংগ্রেস আমলে।

কংগ্রেস নেতৃবৃন্দ অভিযোগ করেন, বিগত ছ’বছর কেন্দ্রে ও পাঁচ বছর রাজ‍্যে শাসনকালে বিজেপি সরকার এমন কোনও প্রতিষ্ঠান গড়ে তুলতে পারেনি যা দেখিয়ে কৃতিত্ব জাহির করতে পারে।

তাঁরা বলেন, আজ বিজেপির কাছে জবাব চাওয়ার সময় হয়েছে৷ বিগত ৬ বছর কেন্দ্র ও ৫ বছর রাজ‍্য শাসনকালে তাদের দেওয়া উন্নয়নের প্রতিশ্রুতি রূপায়নের হিসাব দিতে বিজেপি নেতাদের বলেন৷ জানতে চান, কংগ্রেস আমলেই শতকরা ৯০ শতাংশ সম্পন্ন হওয়া মহাসড়কের কাজের বাকি মাত্র ৩১ কিলোমিটার অসম্পূর্ণ অংশের কাজ গত ৬ বছরেও হলো না কেন? দ্বিতীয়ত, গত ২/৩ বছর আগে শিলান‍্যাস হওয়া ১০/১২টি রাস্তার কাজের কোনওটি শুরুই হয়নি,  কিছু শুরু হলেও অসম্পূর্ণ৷ এর কারণ কী তৃতীয়ত, কংগ্রেস আমলেই সম্পূর্ণ হয়ে যাওয়া বাদ্রীপার সেতুর অ্যাপ্রোচ রোডের সামান‍্য কাজটুকুও গত ৫ বছরে হলো না কেন? চতুর্থত. শিলচরের বিধায়ক নির্বাচনে জেতার জন‍্য কেন্দ্রীয় প্রকল্পের আওতায় শিলচরকে স্মার্ট সিটি ঘোষণা করার প্রতিশ্রুতি শুনিয়েছিলেন, এর কি হলো? চতুর্থত, সাংসদ ও বিধায়কের গালভরা উড়াল পুল কোথায় গেল?

তাঁরা আরও জানতে চান, কাছাড় তথা বরাকের তৃতীয় ও চতুর্থ শ্রেণীর সরকারি পদে স্থানীয় শিক্ষিত বেকারদের বঞ্চিত করে বাইরের প্রার্থীদের নিযুক্তি কিভাবে হলো? এ ব্যাপারে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল ও মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার প্রতিশ্রুতি কোথায় গেল? সরকারের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে বিজেপির শাসনকালে কয়লা-সুপারি-পোস্তের সিন্ডিকেটরাজ চলছে কী করে?  দ্রব‍্যমূল‍্যবৃদ্ধির আগুনে হাঁসফাসে সাধারণ মানুষের প্রাণ ওষ্ঠাগত ৷ কিন্তু এ নিয়ে বিজেপি দল, সাংসদ, বিধায়করা নীরব কেন ? গত ৫ বছর ধরে পরীক্ষার নানা ধাপ পার হওয়ার পরও আবার  নতুন করে এনআরসি প্রক্রিয়া শুরু করার প্রচেষ্টা কেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker